30 সেপ্টেম্বর দিল্লি, কলকাতায় প্রবল বৃষ্টির পূর্বাভাস; আপনার শহরের জন্য বিস্তারিত দেখুন






ভারতীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) বুধবার একটি আবহাওয়ার পূর্বাভাস জারি করেছে যার অধীনে দিল্লি, কলকাতা, চেন্নাই এবং মুম্বাইয়ের মতো মহানগরগুলিতে আগামী সপ্তাহের আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে।


দিল্লির আবহাওয়ার পূর্বাভাস: যেমন IMD বলেছে, দিল্লিতে 30 সেপ্টেম্বর এবং 1 অক্টোবর হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, 2 অক্টোবর হালকা বৃষ্টি আরও তীব্র হবে, ফলস্বরূপ, 2 অক্টোবর এবং 3 অক্টোবর ভারী বজ্রপাত হতে পারে ।


এবার, জাতীয় রাজধানীতে মোট 230.9 মিমি বৃষ্টি হয়েছে, যদিও সেপ্টেম্বরের স্বাভাবিক পরিসীমা 112.9 মিমি। সব মিলিয়ে রাজধানীতে স্বাভাবিক বৃষ্টিপাতের পরিমাণ 583.1 মিমি এর বিপরীতে 744 মিমি বৃষ্টিপাত হয়েছে। আনুমানিক, ভারী বর্ষণের তথ্য দেখায় 28 শতাংশ বৃষ্টিপাত।



কলকাতা আবহাওয়ার পূর্বাভাস: আবহাওয়া আধিকারিকের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিমবঙ্গের তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি নিম্নচাপ এলাকা তৈরি হওয়ার পর বাংলার কিছু অংশে ভারী বর্ষণ হতে পারে। প্রচলন.


পশ্চিম বর্ধমান, পুরুলিয়া এবং বাঁকুড়ার মতো জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আঞ্চলিক আবহাওয়া পরিচালক জি কে দাস বলেন, "বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।"



এমইটি পুরুলিয়া, হাওড়া, হুগলি এবং বর্ধমানের জন্য হলুদ সতর্কতা জারি করেছে। আবহাওয়া স্থিতিশীল না হওয়া পর্যন্ত জেলেদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বাতাসের গতি 30-40 কিলোমিটার এবং এমনকি পশ্চিমবঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ 50 কিলোমিটার পর্যন্ত পৌঁছতে পারে বলে মনে করা হচ্ছে।


মুম্বাই আবহাওয়ার পূর্বাভাস: ভারতীয় আবহাওয়া বিভাগ (আইএমডি) বলেছে যে মুম্বাই, শহর মারাঠওয়াড়া এবং কোঙ্কনের কিছু অংশে আগামী 24 ঘণ্টায় অত্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিনিয়র বিজ্ঞানী কে এস হোশালিকর বলেন, "গুলাব ঘূর্ণিঝড়ের অবশিষ্টাংশ মারাঠওয়াড়া, মধ্য মহারাষ্ট্র, কনকনে তার প্রভাব অব্যাহত রাখবে। বুধবার কোঙ্কন এবং মধ্য মহারাষ্ট্রের উত্তরাঞ্চলে আরও বৃষ্টি হবে। ”


চেন্নাই আবহাওয়ার পূর্বাভাস: আইএমডি -র পূর্বাভাস অনুযায়ী 30 শে সেপ্টেম্বর চেন্নাইতে বৃষ্টি হবে না। যাইহোক, তামিলনাড়ু রাজ্যের কিছু অংশে বিচ্ছিন্ন বৃষ্টিপাত হবে।