পিকের টিম দিনহাটায়, মীর হুমায়ূনের সাথে বৈঠক!  প্রার্থী উদয়ন নাকি অন্য কেউ! 

হুমায়ুন উদয়ন
ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক 


উপনির্বাচনের দিন ঘোষণা হলেও প্রার্থী কে হবে তা নিয়ে চলছে জল্পনা। দিনহাটার ঘরের ছেলে উদয়ন গুহ বিধানসভা ভোটে হারলেও ফলাফল পরবর্তি সময়ে সক্রিয় ভাবে তাঁকে ময়দানে দেখা গেছে। সেই সাথে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান হিসাবেও তাঁকে নিযুক্ত করা হয়েছে।



উত্তরবঙ্গে কার্যত তৃণমূলের ভরাডুবির পর যেহেতু মুখ্যমন্ত্রী নিজে উত্তরবঙ্গের দিকে বিশেষ নজর দিতে চাইছেন, সেক্ষেত্রে দিনহাটা বিধানসভার উপনির্বাচনে জয়লাভ করলে তাঁকে রাজ্য মন্ত্রীসভায় সুযোগ দেওয়া হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল। তার উপর সম্প্রতি পর্যটন মন্ত্রী মন্ত্রীত্ব থেকে সড়ে দাঁড়িয়েছেন শারীরিক অসুস্থতার জন্য। তাই দিনহাটার উপনির্বাচন বিশেষ গুরুত্ব বহন করছে।

সূত্রের খবর আজ দিনহাটায় আসে প্রশান্ত কিশোরের তিন সদস্যের একটি দল। তারা দেখা করেন মীর হুমায়ুন কবীরের সাথে। কি বিষয়ে আলোচনা হয় তা জানা না গেলেও শুরু হয়েছে কানাঘুষো। রবীন্দ্রনাথ ঘোষ ঘনিষ্ঠ উদয়ন গুহ বিরোধী বলে পরিচিত দিনহাটা ২ নম্বর ব্লকের তৃণমূল নেতা তথা প্রাক্তন ব্লক সভাপতি মীর হুমায়ন কবীরের সাথে পিকে টিমের এই সাক্ষাৎ নিয়ে বেশ জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

তাহলে কি উদয়নের পরিবর্তে নতুন কোন মুখ চাইছেন তৃণমূল সুপ্রীমো মমতা বন্দ্যোপাধ্যায়? যদিও গত বিধানসভায় মীর হুমায়ুন কবীরের সাথে হাত মিলিয়ে ভোট প্রচারে নেমেছিলেন উদয়ন গুহ।