Breaking News Today: উৎসবের মরশুমে পাক মদতে দেশব্যাপী বিস্ফোরনের ছক! গ্রেপ্তার ৬ জঙ্গী


Breaking News Today



উৎসবের মরশুমে দেশব্যাপী বড়সড় নাশকতার ছক বানচাল করল দিল্লি পুলিশ। দেশব্যাপী অভিযান চালিয়ে দিল্লি পুলিশের স্পেশাল সেল মোট ছয় জনকে গ্রেফতার করেছে।   যাদের মধ্যে দুই জন পাক মদতপুষ্ট। পাকিস্থানের ISI ওই দুই জনকে প্রশিক্ষণ দিয়েছে বলে দিল্লি পুলিশের সূত্রের খবর। 

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, দেশব্যাপী উৎসব চলাকালীন দিল্লি, মহারাষ্ট্র এবং উত্তর প্রদেশে নাশকতার ছক কষেছিল এই ছয় জন।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের সিপি নীরজ ঠাকুর বলেছেন, 'ধৃতেরা জান মহম্মদ শেখ, মহারাষ্ট্রের বাসিন্দা, ওসামা ওরফে শামি জামিয়া নগরের বাসিন্দা, মূলচন্দ ওরফে সাজু উত্তর প্রদেশের রায়বরেলির বাসিন্দা, জিশান কামার, উত্তর প্রদেশের এলাহাবাদের বাসিন্দা, মহম্মদ আবু বকর, বাহরইচের বাসিন্দা, মহম্মদ আমির জাভেদ, লখনউয়ের বাসিন্দা। এদের মধ্যে ওসামা এবং জিশান আইএসআই প্রশিক্ষণপ্রাপ্ত। পাক গুপ্তচর সংস্থার নির্দেশেই এতদিন চলছিল তারা। তাদের কাছে নির্দেশ ছিল উত্তর প্রদেশে এবং দিল্লির সম্ভাব্য জনবহুল এলাকায় উৎসবের আবহে আইইডি বিস্ফোরণ ঘটানোর।' 

এই ছয় জনের মধ্যে ৪ জনকে ১৪ দিনের পুলিশ রিমান্ডে পাঠানো হয়েছে। যে চারজনকে চৌদ্দ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে তারা হলেন মহারাষ্ট্রের জন মোহাম্মদ শেখ, দিল্লির ওসামা সামি, ইউপির রায়বেরেলির লালা ওরফে মূলচাঁদ এবং মোহাম্মদ আবু বকর।

অন্য দুজন- ইউপির প্রয়াগরাজ থেকে জীশান কামার এবং লখনউ থেকে মোহাম্মদ আমির জাভেদকে বুধবার বিকেলে আদালতে হাজির করা হবে।