বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ ধৃত এক

বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, কার্তুজ সহ ধৃত এক


রামকৃষ্ণ চ্যাটার্জী, কুলটি: পুলিশের নাকা চেকিংয়ের সময় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও কার্তুজ সহ এক যুবকে আটক করল কুলটি থানার বরাকর ফাঁড়ির পুলিশ। জানা গেছে বৃহস্পতিবার সকালে বাংলা-ঝাড়খণ্ড সীমান্তের বরাকর চেকপোস্টের কাছে নাকা চেকিং চলছিল পুলিশ আধিকারিকরা। আর সেই নাক চেকিংয়ের সময়েই এক বাইক চালককে দেখে সন্দেহ হয় পুলিশ কর্মীদের। আর এর পরেই ওই বাইক চালককে আটক করে নাকা চেকিংয়ের দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা। 

এদিকে পুলিশ সূত্রে খবর তার কাঁধে একটি ব্যাগ ছিল। আর সেই ব্যাগের ভিতরেই রাখা ছিল ২৫ টি সেভেন এম.এম পিস্তল ও ৪৬ টি কার্তুজ। 

এই প্রসঙ্গে এদিন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার এন.সুধীর কুমার নীলকান্তম এক সাংবাদিক সম্মেলন করে বলেন,ধৃত যুবকের নাম আস মোহাম্মদ। তার বাড়ি কুলটির কেন্দুয়া বাজার এলাকায়। তিনি আরো বলেন এদিন সকালে নাকা চেকিংয়ের সময় একটি বাইক নিয়ে পিঠে ব্যাগ এর ভিতরে আগ্নেয়াস্ত্র-গুলি নিয়ে ঝাড়খন্ড দিক থেকে আসছিল ওই ব‍্যক্তি। সেই সময়ে কর্মরত পুলিশকর্মীও সিভিক ভলেন্টিয়ারা তাকে আটক করে। এরপর এই ব্যাগ চেকিং করতেই বেরিয়ে পড়ে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ। 

ইতিমধ্যে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি কোথা থেকে এইসব আগ্নেয়াস্ত্র নিয়ে আসছিল এবং কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সব দিক খতিয়ে দেখার কাজ শুরু করেছে পুলিশ।পাশাপাশি এঘটনার সঙ্গে আরো কোন চক্র যুক্ত রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলে এদিন জানিয়েছেন পুলিশ কমিশনার।

তাছাড়া এদিনের এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ডিসি(ওয়েস্ট) অভিষেক মোদি, এসিপি(কুলটি) ওমর আলি মোল্লা, কুলটি থানার ভারপ্রাপ্ত আধিকারিক অসীম মজুমদার, বরাকর ফাঁড়ির ইনচার্জ শীতল নাগ সহ আরো পুলিশ আধিকারিকগণ।