মেদ কমাতে গিয়ে বিকৃত চেহারা- ক্ষুদ্ধ বিশ্বের বিখ্যাত সুপার মডেল

Linda Evangelista



লিন্ডা ইভানজেলিস্তা (Linda Evangelista) দাবি করেছেন যে তাকে চর্বি কমানোর পদ্ধতি  (
fat-reduction procedure) অনুসরণ করে "স্থায়ীভাবে বিকৃত" করা হয়েছে।


56 -বছর বয়সী তারকা - যিনি 1990 এর দশকে বিশ্বের বিখ্যাত সুপার মডেল ছিলেন - সম্প্রতি তার ইন্সটাগ্রামে লিখেছেন, যে তিনি জনসাধারণের চোখ থেকে সরে এসেছেন এবং একই সাথে অভিযোগ করেছেন যে জনপ্রিয় পদ্ধতি কুলস্কুলপ্টিং (CoolSculpting) তাকে "নির্মমভাবে বিকৃত" করে দিয়েছে।


তিনি ইনস্টাগ্রামে লিখেছিলেন: "আজ আমি একটি ভুলকে সংশোধন করার জন্য একটি বড় পদক্ষেপ নিয়েছি যা আমি ভোগ করেছি এবং পাঁচ বছরেরও বেশি সময় ধরে নিজের কাছে গোপন রেখেছি।

Linda Evangelista



"আমার অনুগামীদের কাছে জানাতে চাই, যারা ভাবছেন যে আমার সহকর্মীদের ক্যারিয়ার সমৃদ্ধ হওয়ার সময় আমি কেন কাজ করছিলাম না, তার কারণ হল যে আমি জেল্টিকের কুলসকলপ্টিং পদ্ধতি দ্বারা নির্মমভাবে বিকৃত হয়েছিলাম যা প্রতিশ্রুতির বিপরীত কাজ করেছিল আমার মেদ কমাতে গিয়ে।"


লিন্ডা দাবী করেছেন- "কুলসকলপ্টিং আমার চর্বি না কমিয়ে চর্বি কোষ বৃদ্ধি করেছে। দুইবার বেদনাদায়ক, ব্যর্থ, সংশোধনমূলক অস্ত্রোপচারের পরেও আমার মেদ না কমে বরং আমি স্থায়ীভাবে বিকৃত হয়ে যাই।"


তাই লিন্ডা একটি মামলা দায়ের করেছেন। লিন্ডার মতে- প্যারাডক্সিক্যাল অ্যাডিপোজ হাইপারপ্লাসিয়া (paradoxical adipose hyperplasia) তৈরি করেছে যা হিটলাইন অনুসারে চর্বি জমে যাওয়ার পদ্ধতির একটি "খুব বিরল কিন্তু মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়া" বলে মনে করা হয়। অথচ আমাকে এই পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে সচেতন করানো হয়নি।"


"পিএএইচ কেবল আমার জীবিকা ধ্বংস করে দেয়নি, এটি আমাকে গভীর বিষণ্নতা, গভীর দুঃখ এবং আত্ম-ঘৃণার সর্বনিম্ন গভীরতার চক্রের মধ্যে পাঠিয়েছে। এই মামলার মাধ্যমে, আমি নিজেকে আমার লজ্জা থেকে মুক্তি দিতে এগিয়ে যাচ্ছি।


প্রসঙ্গত কুলস্কুলপ্টিং (CoolSculpting) - ক্রিওলিপোলাইসিসের (cryolipolysis) ব্র্যান্ড নাম, যা চর্বি জমা কমাতে ঠান্ডা তাপমাত্রা ব্যবহার করে - এটি বডি কনট্যুরিং নামেও পরিচিত, এবং মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসন কর্তৃক অনুমোদিত হয়েছে।