আইয়ার-ত্রিপাঠির ওপর ভর করে ও বোলারদের দাপটে মুম্বাই বধ কলকাতার

 আইয়ার-ত্রিপাঠির ওপর ভর করে ও বোলারদের দাপটে মুম্বাই বধ কলকাতার 

ipl

কলকাতা নাইট রাইডার্স বৃহস্পতিবার আবুধাবিতে আরেকটি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (ipl) 2021 এর 34 তম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে 7 উইকেটে হারিয়ে জোরালো জয় ছিনিয়ে নিল কলকাতা।


৭ উইকেটে ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এল কেকেআর। ৯ ম্যাচে ৮ পয়েন্ট সংগ্রহ কেকেআর-র। পরপর বড় ব্যবধানে ম্যাচ জেতায়, নেট রান রেটেও অনেকটা উন্নতি করায় ৯ ম্যাচের পর কেকেআরের রান রেট +.৩৬৩। পয়েন্ট সমান হলেও রান রেটের জন্যই রাজস্থান রয়্যালস ও মুম্বই ইন্ডিয়ান্সের চেয়ে এগিয়ে রয়েছে কেকেআর।


প্রথম দশ ওভার শেষে মুম্বাই ইন্ডিয়ান্স ছিল ৭৫/১। কিন্তু কোলকাতা নাইট রাইডার্স 20-ওভারে ১৫৫/৬ এ আটকে দেয় মুম্বাইকে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা মাঝের ওভারে বড় রান করতে ব্যর্থ হয়। বৃহস্পতিবার আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুরন্ত শুরু করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্স। কোনও উইকেট না হারিয়ে মাত্র ৯.২ ওভারে ৭৮ রান যোগ করেছিল মুম্বই। ক্রিজে তখন রোহিত শর্মা ও মারমুখী মেজাজে ব্যাটিং করা কুইন্টন ডি'কক। মনে করা হচ্ছিল, দুশো রান তোলার দিকে এগচ্ছে মুম্বই। 


কিন্তু কলকাতার বোলারদের দাপটে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৫ রান তুলতে সক্ষম হয় মুম্বই। ১৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে কেকেআর আক্রমণাত্মক ভঙ্গিতে তাড়া শুরু করে এবং শেষ পর্যন্ত তা করতে থাকে। শুভমান গিল এবং ভেঙ্কটেশ আইয়ার মাত্র তিন ওভারে 40 রানের জুটি গড়েন। শুভমন ফেরার পর আইয়ারের সাথ দেন রাহুল ত্রিপাঠি। মাত্র ৩০ বলে ৫৩ রান করলেন বেঙ্কটেশ আইয়ার। আইপিএলে নিজের দ্বিতীয় ম্যাচেই হাফসেঞ্চুরি তাঁর। তিন নম্বরে নেমে রাহুল ত্রিপাঠি ৪২ বলে ৭৪ রানে অপরাজিত ছিলেন। ৮টি চার ও ৩টি ছক্কা মেরেছেন রাহুল। আইয়ার আউট হন কিন্তু ত্রিপাঠি ৭৪ রানে অপরাজিত থেকে তার দলকে জয়ী করেন।


অরেঞ্জ ক্যাপ চার্টের শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন নেই কারণ দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধাওয়ান ৯ ম্যাচে ৪২২ রান নিয়ে নেতৃত্ব দিয়ে চলেছেন। পাঞ্জাব কিংসের অধিনায়ক কেএল রাহুল ৮ ম্যাচে ৩৮০ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন, এবং তার ওপেনিং পার্টনার মায়াঙ্ক আগরওয়াল এই মৌসুমে এখন পর্যন্ত ৩২৭ রানের জন্য তৃতীয় স্থান অর্জন করেছেন। চতুর্থ এবং পঞ্চম স্থানটিও ওপেনিং ব্যাটসম্যানদের দখলে রয়েছে কারণ সিএসকে -এর ফাফ ডু প্লেসিস ৩২০ রান করেছেন, আর ডিসি -র পৃথ্বী শ ৩১৯ নিয়ে তার ঠিক পিছনে আছেন।


Post a Comment

thanks