Google Search-এ ডার্ক মোড থিম পেতে চান, জেনে নিন কিভাবে করবেন 




ক্যালিফোর্নিয়া-ভিত্তিক জায়ান্ট গুগল অবশেষে তার থিমটিতে নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে প্রস্তুত। এখন আপনি ডেস্কটপে আপনার গুগল সার্চের জন্য একটি ডার্ক মোড থিম পেতে পারেন। নতুন পরিবর্তন এখন তার সকল ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হয়েছে। যেহেতু টেক জায়ান্ট পর্যায়ক্রমে আপডেটগুলিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তাই আপডেট করা সংস্করণটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে সমস্ত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে। একটি গুগল ব্লগ পোস্টের মাধ্যমে এই ঘোষণা এসেছে।

Steps to have a black theme in Google search

গুগল সার্চে কালো থিম রাখার ধাপ

Step1: সেটিংস এ যান

Step2:একটি ড্রপ-ডাউন খুলবে। সার্চ সেটিং অপশনে ক্লিক করুন

Step3: Appearance অপশনে ক্লিক করুন

Step4: ডার্ক অপশন সিলেক্ট করুন। এখন আপনার একটি গাঢ় থিম থাকবে।

এই ধাপগুলি ব্যবহার করে, কেউ সহজেই ডেস্কটপে গুগল অনুসন্ধানের থিমগুলি পরিবর্তন করতে পারে। "ডিভাইস ডিফল্ট" এর একটি বিকল্প রয়েছে যা স্বয়ংক্রিয়ভাবে ডিভাইসের সেটিংসের উপর ভিত্তি করে থিমটি আপডেট করবে। রিপোর্ট 9to5 গুগল রিপোর্ট অনুযায়ী, কয়েকজন ব্যবহারকারী একটি সূর্যের আইকন দেখতে পাচ্ছেন যা টগল চালু এবং বন্ধ করতে ব্যবহৃত হবে। যদিও, এটি পরীক্ষার একটি নতুন রূপ কিনা তা অনিশ্চিত। নতুন থিম ফিচার অনুসারে, নতুন "চেহারা" সেটিংস ব্যবহারকারীদের তিনটি বিকল্প প্রদান করে: ডিভাইস ডিফল্ট, ডার্ক থিম এবং হালকা থিম।

গুগল তার ব্লগ পোস্টে উল্লেখ করেছে যে সার্চ পেইজে গুগল হোমপেজ, সার্চ রেজাল্ট এবং সার্চ সেটিংস রয়েছে। ব্যবহারকারীরা তাদের লগ করা গুগল অ্যাকাউন্টের মাধ্যমে ডেস্কটপে গুগল ব্যবহার করলে ডার্ক থিম ব্যাকগ্রাউন্ড প্রদর্শিত হবে। গুগল উল্লেখ করেছে যে বৈশিষ্ট্যটির সংযোজন ব্যবহারকারীর অনুরোধের ভিত্তিতে ছিল। আগামী সপ্তাহগুলিতে যে বৈশিষ্ট্যগুলি প্রত্যাশিত হবে তাও মোবাইলের জন্য পরীক্ষা করা হচ্ছে।