কোহলির পর RCB-র পরবর্তী অধিনায়ক কে হতে পারনে?

কোহলির পর RCB-র পরবর্তী অধিনায়ক কে হতে পারনে? 




প্রাক্তন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বিরাট কোহলির কাছ থেকে ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার জন্য প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের খেলোয়াড়কে বেছে নিয়েছিলেন। কিছুদিন আগে, কোহলি ঘোষণা করেছিলেন যে তিনি আরসিবি -র অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেবেন প্রায় নয় বছর ধরে দলের নেতৃত্ব দেওয়ার পর।


আরসিবি শুধুমাত্র ২০১৬ সালে কোহলির অধিনায়কত্বে আইপিএলের ফাইনালে প্রবেশ করতে পেরেছে কিন্তু জিততে ব্যর্থ হয়েছে। তাদের প্রথম ট্রফির জন্য অপেক্ষা অব্যাহত রয়েছে।


স্টেইন মনে করেন, RCB- এর ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান কেএল রাহুলকে লক্ষ্য করা উচিত, যিনি আসন্ন আইপিএল মেগা নিলামে পাঞ্জাব কিংসের আগে অতীতে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন।


“আরসিবি যদি অধিনায়ক হিসেবে দীর্ঘমেয়াদী প্রতিদ্বন্দ্বীকে দেখতে চায়, তাদের নিজেদের সীমানার মধ্যে থাকা উচিত। আমি যে নামটি পেয়েছি তা হল প্রাক্তন ব্যাঙ্গালুরু খেলোয়াড়। কে এল রাহুল। আমার কেবল একটা অনুভূতি আছে যে তিনি আগামী বছরের নিলামে বেঙ্গালুরুতে ফিরে আসবেন, ”স্টেইন ইএসপিএনক্রিকইনফোকে বলেন।


রাহুল বর্তমানে আইপিএলে পাঞ্জাব কিংসের নেতৃত্ব দিচ্ছেন, তিনি ব্যাট দিয়ে অসাধারণ পারফরম্যান্স অব্যাহত রেখেছেন কিন্তু তিনি এখনও নিজেকে অধিনায়ক হিসেবে প্রমাণ করতে পারেননি। আসন্ন নিলামে পাঞ্জাব তাকে ধরে রাখবে কি না তা দেখার জন্য আকর্ষণীয় হবে এবং না হলে তিনি মোটা টাকা আনতে যাচ্ছেন।


প্রবীণ এবি ডি ভিলিয়ার্স, যিনি গত এক দশক ধরে আরসিবি ফ্র্যাঞ্চাইজির অবিচ্ছেদ্য অংশ ছিলেন, কোহলির কাছ থেকে দায়িত্ব নেওয়ার আরেক প্রতিদ্বন্দ্বীও হতে পারেন।


যাইহোক, ডি ভিলিয়ার্সের সাথে প্রচুর ক্রিকেট খেলা স্টেইন মনে করেন, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক তার ক্যারিয়ারের শেষের দিকে যাওয়ার জন্য সঠিক পথ নয়।


“আমি মনে করি না এবি ডি ভিলিয়ার্স সঠিক পথ। আমি মনে করি তিনি একজন অসাধারণ খেলোয়াড়। কিন্তু তিনি তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে। আমি মনে করি তিনি একজন মহান নেতা, ”স্টেইন বলেন।

Post a Comment

thanks