ব্যাটে-বলে সমান দাপট দেখিয়ে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে জয়ী চেন্নাই

Chennai Super Kings


আইপিএলের ৩৫ তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল ভারতের প্রাক্তন এবং বর্তমান ক্রিকেট অধিনায়ক। যে ডুয়েলে বাজিমাত করলো ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) ৬ উইকেটে হারিয়ে ফের শীর্ষে উঠে এলো সিএসকে। কোহলিরা রয়েছেন দিল্লির ঠিক পরেই তৃতীয় স্থানে।

আজ দুবাইয়ের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে টিম ব্যাঙ্গালোর। দুই ওপেনার বিরাট কোহলি এবং দেবদূত পারিক্কল শতরানের পার্টনারশিপ গড়েন। ১৩.২ ওভারে যখন অধিনায়ক কোহলি ১টি ছয় ও ৬টি চারের সাহায্যে অর্ধশতরান (৪১ বলে ৫৩) রান করে ফেরেন, ততক্ষনে স্কোরবোর্ডে ১১১ রান তুলে ফেলেছেন দুজনে। কোহলি ফেরার পর ডিভিলিয়ার্স (১১ বলে ১২), ম্যাক্সওয়েলরা (৯ বলে ১১) সেভাবে সাহায্য করতে পারেননি দেবদূতকে। ফলস্বরূপ দুর্দান্ত শুরুর পরেও ২০ ওভারে মাত্র ১৫৬ রানে ইনিংস শেষ করে ব্যাঙ্গালোর। ওপেনার দেবদূত ৩টি ছয় ও ৫টি চারের ৫০ বলে ৭০ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন। 

চেন্নাইয়ের হয়ে ৩টি উইকেট নিয়েছেন ব্রাভো। ২টি উইকেট নিয়েছেন শার্দুল ঠাকুর।

জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়ার এবং ফাফ ডুপ্লেসি। দুজনে ৭১ রানের পার্টনারশিপ গড়ার পরে নবম ওভারে চাহালের বলে আউট হন রুতুরাজ (২৬ বলে ৩৮)। পরের ওভারেই ডুপ্লেসিকে (২৬ বলে ৩১) ফিরিয়ে দেন ম্যাক্সওয়েল। এরপর আরও ৪৭ রানের জুটি গড়ে দলকে হয়ে দোরগোড়ায় পৌঁছে দেন মঈন আলী (১৮ বলে ২৩) এবং আম্বাতি রায়াডু (২২ বলে ৩২)। এই দুজন আউট হওয়ার পর অধিনায়ক ধোনিকে (৯ বলে অপরাজিত ১১) নিয়ে সহজেই ম্যাচ শেষ করে ফেরেন সুরেশ রায়না (১০ বলে অপরাজিত ১৭)। ব্যাঙ্গালোরের হয়ে ২টি উইকেট পেয়েছেন হর্শল প্যাটেল।

প্রসঙ্গত, দুবাইতে চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচটি ম্যাচের প্রতিটিতেই জয় পেয়েছে। অপরদিকে ব্যাঙ্গালোর দুবাইয়ের মাঠে নিজেদের শেষ সাতটি ম্যাচেই হেরেছে।