Breaking: টেটে প্রশ্ন ভুল মামলায় পর্ষদ সভাপতিকে জরিমানার নির্দেশ হাইকোর্টের 


২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষায় ভুল প্রশ্ন মামলায় পর্ষদ সভাপতিকে জরিমানার নির্দেশ হাইকোর্টের। ২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল কলকাতা হাইকোর্ট সেই ভুল ধরিয়ে দিলেও প্রাথমিক শিক্ষা পর্ষদ ভুল শোধরায়নি বলে অভিযোগ। ফের মামলা হয় হাইকোর্টে। গুরুত্বপূর্ণ সেই প্রাথমিক টেট প্রশ্ন ভুল মামলায় আজ জরিমানার নির্দেশ দিল হাইকোর্ট।




বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘২০১৪ সালের প্রাথমিক টেট পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল। যাঁরা ওই প্রশ্নের উত্তর দিয়েছেন তাঁদের পুরো নম্বর দেওয়ার কথা ছিল। কিন্তু এখনও পর্যন্ত সেই নম্বর দেওয়া হয়নি। সেই কারণে হেনস্থার শিকার হয়েছেন চাকরিপ্রার্থীরা। সেই কারণে মানিক ভট্টাচার্যের জরিমানা করা হচ্ছে। জরিমানা দিতে হবে মানিক ভট্টাচার্যের নিজস্ব রোজগারের টাকায়। ১৯ জন মামলাকারীর প্রত্যেককে ২০ হাজার টাকা করে দিতে হবে তাঁকে।’


এর আগে ভুল প্রশ্ন মামলায় যেসব পরীক্ষার্থীরা ওই ভুল প্রশ্নগুলির উত্তর দিয়েছেন, তাঁদের পুরো নম্বর দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কিন্তু সেই নম্বর দেওয়া হয়নি বলে অভিযোগে ফের মামলা হয় হাইকোর্টে। উল্লেখ করা হয় হেনস্থার শিকার হতে হয় অনেক চাকরিপ্রার্থীকে। 


কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন সেই মামলায় ১৯ জন মামলাকারীর প্রত্যেককে ২০ হাজার টাকা করে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যের নিজস্ব রোজগারের টাকা থেকে জরিমানা দেওয়ার নির্দেশ দেন। হাইকোর্ট পর্ষদ সভাপতির জরিমানা করায় বিষয়টি অন্য মাত্রা পেল।