করোনার মাঝেই আধুনিক ছন্দে সাঁজছে বর্ধমান রেল স্টেশন




সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর:-


করোনার মধ্যেও আধুনিক ছন্দে ফিরছে বর্ধমান রেলস্টেশন। সবকটি প্লাটফর্মে চালু হচ্ছে এসকলেটার।ইতোমধ্যে চালু হয়েছে বেশ কয়েকটি এসকলেটার। ।কাজ চলছে ১ ও ৭ নম্বর প্ল্যাটফর্মের চলমান সিঁড়ির।রেলের উদ্যোগে খুশি যাত্রীরা।



রাজধানী শতাব্দী দুরন্ত সহ প্রতিদিন গড়ে ৫০ -র বেশী এক্সপ্রেস ট্রেন যাওয়া আসা করে বর্ধমান রেল জংশনে।বর্ধমান-হাওড়া,বর্ধমান-শিয়ালদহ লোকাল ট্রেনের সংখ্যাও কমনয়।প্রতিদিন গড়ে কয়েক লক্ষ জাত্রীর যাতায়াত বর্ধমান স্টেশনে। এমন ব্যস্ততম বর্ধমান রেলস্টেশনে চলমান সিঁড়ি না থাকায় ঠাটু ভেঙ্গেই ওঠা নামা করতে হতো যাত্রীদের।



সুস্থ মানুষতো বটেই,হাটু ভেঙ্গে সিঁড়ি ওঠানামা করতেই হাঁপিয়ে যেতো শিশু থেকে বৃদ্ধ।এবার এরথেকে মুক্তি পেতে চলেছে বর্ধমান সহ দুর দূরান্তর যাত্রীরা।হাওয়া ডিভিশনাল বেঞ্চের বর্ধমান রেলস্টেশন বসবে মোট দশটি এসকলেটার । আগেই চালু হয়েছিলো দুটি। এরই মাঝে চালু হয়েছে চারটি। কয়েক দিনের মধ্যেই চালু বাকী চারটির। মোট দশটি এসকলেটার চালু হবে।জানালেন বর্ধমান রেলস্টেশন মাস্টার স্বপন অধিকারী।যাত্রীদের সুবিধার্থই করা হয়েছে চলমান সিঁড়ি।



১৯৫৫ সালে প্রথম চালু বর্ধমান রেলস্টেশন। ১৯৫৮ সালে করা হয় বৈদ্যুতিকরণ।বর্ধমান রেলস্টেশনের আগে নাম ছিলো ইস্ট ইন্ডিয়া রেলওয়ে কোম্পানি।পরে নাম রাখা হয় বর্ধমান জংশন।তবে সময় পরিবর্তনের সময় সময় আধুনিক হচ্ছে বর্ধমান জংশন।তবে রেলের উদ্যোগে যত্রীরা।

করোনার মাঝেই আধুনিক ছন্দে সাঁজছে বর্ধমান রেল স্টেশন

Posted by Sangbad Ekalavya on Saturday, July 31, 2021