পূজার আগেই উত্তরবঙ্গের পর্যটনে বিশেষ মাত্রা দিতে চালু হচ্ছে স্পেশাল টুরিস্ট ট্রেন

न्यू जलपाईगुड़ी - अलीपुरद्वार पर्यटक विशेष
picture from social media



শুক্র,শনি এবং রবি- সপ্তাহে এই তিনদিন আলিপুরদুয়ার জংশন থেকে রাজাভাতখাওয়া - হাসিমারা - মালবাজার - সেবক - শিলিগুড়ি জংশন হয়ে নিউ জলপাইগুড়ি পর্যন্ত চলবে স্পেশাল টুরিস্ট ট্রেন । ট্রেনটির বিশেষত্ব এই ট্রেনে থাকবে ভিস্টাডোম কোচ (Vistadome coaches)। 

न्यू जलपाईगुड़ी - अलीपुरद्वार पर्यटक विशेष
picture from social media


আগামী শনিবার থেকে শুরু হচ্ছে শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার পর্যন্ত  ভিস্টাডোম  (Vistadome coaches) কোচবিশিষ্ট স্পেশাল এই টুরিস্ট ট্রেনটি।

ভিস্টাডোম কোচ (Vistadome coaches) এর  বিশেষত্ব ৩৬০ ডিগ্রি ঘুরেই প্রকৃতির সৌন্দর্যকে উপভোগ করতে পারবেন ভ্রমণপিপাসুরা। কোচের চারিদিকেই থাকবে কাচ লাগানো। ফলে উত্তরের প্রাকৃতিক সৌন্দর্য্য দেখতে হবে না কোন অসুবিধা। 


এর আগে বেঙ্গালুরু থেকে মেঙ্গালুরু পর্যন্ত এই বিশেষ ধরনের পর্যটন স্পেশাল ট্রেন চালানো হয়েছিল। পর্যটকদের কাছে যথেষ্টই আকর্ষণীয় হয়েছিল এই বিশেষ ট্রেন। মুম্বই থেকে পুণে, যশবন্তপুর থেকে মেঙ্গালুরু, বিশাখাপত্তনম থেকে আরাকু ভ্যালি, মুম্বই দাদর থেকে মাদগাঁও এই রুটে বর্তমানে চালানো হয় এই বিশেষ ভিস্টাডোম ট্রেন।

न्यू जलपाईगुड़ी - अलीपुरद्वार पर्यटक विशेष
picture from social media


এদিকে শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত আবার শুরু হয়েছে টুয়ট্রেন। সবমিলিয়ে করোনায় মুখথুবরে পড়া উত্তরের পর্যটন শিল্পকে সমৃদ্ধ করতে চলেছে এই ট্যুরিস্ট ট্রেন। 

আসুন দেখে নেই স্পেশাল টুরিস্ট ট্রেনের সময়সূচী - 


• NJP to APDJ (05777) → Time : 7:20am - 1pm
• APDJ to NJP (05778) → Time : 2pm - 7pm
• Days of running : Friday, Saturday, Sunday
• Fare : 2S ( Chair Car ) - ₹85
CC ( AC Chair Car ) - ₹310
EC ( Vistadome Chair Car ) - ₹770