স্বদেশ সম্পর্কে গান গাইলেন, ভাইরাল আফগান গায়ক শরাফত পারওয়ানির ভিডিও 



জনপ্রিয় আফগান গায়ক শরাফত পারওয়ানি, তালেবান দখলের পর আফগানিস্তান থেকে সড়ে এসেছেন, তাকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে গান গাইতে দেখা যায়। ভিডিওটি মার্কিন সামরিক ঘাঁটি বা শরণার্থী শিবিরে ধারণ করা হয়েছে বলে মনে হচ্ছে। ক্লিপটি নিউইয়র্ক টাইমসের প্রতিবেদক শরীফ হাসান টুইটারে শেয়ার করেছেন।



1 মিনিট -50-সেকেন্ড-দীর্ঘ ভিডিওতে শরাফত পারওয়ানিকে অন্যান্য স্বদেশবাসীর সাথে তার স্বদেশ সম্পর্কে গান গাইতে শোনা যায়। “তুমি কষ্টে ক্লান্ত, আমার জন্মভূমি। তোমার গান এবং সুর ছাড়া, আমার জন্মভূমি। তোমার যন্ত্রণা কিন্তু ওষুধ ছাড়াই, আমার জন্মভূমি। শরাফত পারওয়ানি, একজন জনপ্রিয় গায়ক, যিনি সম্প্রতি বহিষ্কৃত হয়েছেন, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটি বা শরণার্থী শিবিরে কোথাও গান গেয়েছেন, ”ভিডিও ক্যাপশনে লেখা আছে।



শরাফত পারওয়ানি একজন বিখ্যাত আফগান গায়ক, সুরকার এবং গীতিকার। তার একটি ইউটিউব চ্যানেলও রয়েছে যা 40k সাবস্ক্রাইবার রয়েছে। তার কিছু ভিডিও এখানে দেখুন:



গত কয়েক সপ্তাহ ধরে, বেশ কয়েকজন আফগান নাগরিক এবং বিদেশী নতুন তালেবান শাসন থেকে বাঁচতে আফগানিস্তান থেকে পালিয়ে গেছে, যার ফলে কাবুল বিমানবন্দরে পুরো বিশৃঙ্খলা দেখা দিয়েছে।