Breaking

Tuesday, July 13, 2021

বিধানসভার ৮ স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের

বিধানসভার ৮ স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের




পিএসি বিতর্কে নয়া মোড়। বিধানসভার ৮ স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা বিজেপি বিধায়কদের। পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়কে মনোনীত করার প্রতিবাদে এই পদক্ষেপ বিজেপি বিধায়কদের। বিধানসভার ৮টি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্য়ানের পদে আসীন ছিলেন বিজেপি বিধায়করা। সমস্ত স্ট্যান্ডিং কমিটি থেকে ইস্তফা দিলেন ৮ বিজেপি বিধায়কই।


মিহির গোস্বামী, মনোজ টিগ্গা, কৃষ্ণ কল্যাণী, নিখিলরঞ্জন দে, বিষ্ণুপদ শর্মা, দীপক বর্মণ, অশোক কীর্তনিয়া ও আনন্দময় বর্মণের পদত্যাগের পর শুভেন্দু অধিকারীর নেতৃত্বে রাজভবন যান বিজেপি বিধায়করা। মঙ্গলবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে ইস্তফাপত্র জমা দেন তাঁরা।


১১ জুন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন মুকুল রায়। দল ছাড়লেও বিধায়ক পদ ছাড়েননি মুকুল রায়। এরপর পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায় মনোনীত হন।


বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,'রীতি অনুযায়ী বিরোধী দলের তরফে প্রতিনিধিকে পিএসি চেয়ারম্যান পদে চয়ন করা হয়। সেই নিয়ম মানা হয়নি। আমরা ঠিক করেছি কোনও কমিটির পদে থাকব না।'


পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, বিরোধী বিধায়ক হিসেবেই তাঁকে এই পদ দেওয়া হয়েছে।

সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন, এ রাজ্যের শাসক দল কোনও সংসদীয় প্রথা মানে না। আর শুভেন্দু তো তখন ওই সরকারের মন্ত্রী ছিলেন, তিনিও তো তখন এই অনৈতিক কাজের কোনও প্রতিবাদ করেননি।


প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, আমি ভারতবর্ষের পিএসির চেয়ারম্যান। বিরোধীদের চেয়ারম্যান করাটাই রেওয়াজ। এটা ইন্দিরা গাঁধী চালু করেছিলেন। সব রাজ্যে এটাই হয়।

No comments:

Post a Comment