ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কা, Dream11 Prediction, Fantasy Cricket Tips, সম্ভাব্য একাদশ জানুন বিস্তারিত 




কয়েক সপ্তাহ আগে বাংলাদেশ সফর শেষে শ্রীলঙ্কা এখন ৩ ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য ইংল্যান্ড সফরে। তারা ১-২ ব্যবধানে বাংলাদেশের কাছে হেরেছিল এবং এখন তারা বিশ্ব ক্রিকেটে ঘুরে দাঁড়ানো শীর্ষ দলের মধ্যে একটির বিপক্ষে খেলতে নামছে। যদিও সংক্ষিপ্ত ফর্ম্যাটটি উভয় পক্ষের মধ্যে ব্যবধান হ্রাস করবে।

শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ২৩ শে জুন কার্ডিফের সোফিয়া গার্ডেনে অনুষ্ঠিত হবে। খেলাটি সকাল সাড়ে দশটায় শুরু হবে।

শ্রীলঙ্কা তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার বিষয়ে একটি সচেতন সিদ্ধান্ত নিয়েছে এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাদের তৈরি করছে, পথুম নিশানকা এবং আশেন ভান্ডারার মতো তাদের দাগ স্থায়ী করার চেষ্টা করবে।

সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। ১-২ ব্যবধানে হেরে গেছে তাঁরা। কুসাল পেরেরা ৩ ইনিংসে সর্বোচ্চ ১৬৪ রানের করেছেন এবং দুশমন্ত চামিরা সবাইকে মুগ্ধ করে মাত্র ৩ ইনিংসে ৯ উইকেট নিয়েছিল এবং সর্বোচ্চ উইকেট ছিল সিরিজের টেকার।

ইংল্যান্ড-র পুরো স্কোয়াডের সাথে রয়েছেন বেন স্টোকস এবং জোফরা আর্চার বাদে এই সিরিজের জন্য সমস্ত প্রধান খেলোয়াড়। নিউজিল্যান্ড সিরিজের জন্য বিশ্রাম পাওয়া জোস বাটলারও আবার দলে ফিরেছেন।

তারা সর্বশেষ ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলেছিল যা তারা ২-৩ ব্যবধানে হেরেছিল, জোস বাটলার তাদের পক্ষে সর্বোচ্চ রান করেছিলেন ৫ ইনিংসে ১৭২ রান করে এবং মার্ক উড ৪ ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন।

আবহাওয়া

ইংল্যান্ডে আবহাওয়া অনাকাঙ্ক্ষিত যদিও অ্যাকুউইথার অনুসারে, খেলার সময় ঘন কালো মেঘে ঢাকা থাকবে আকাশ। তবে খেলা যথা সময়ে এগিয়ে যেতে থাকবে। তাপমাত্রা প্রায় ১৭ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার কাছাকাছি হতে পারে সামান্য বাতাস প্রবাহিত হতে পারে।

পিচ

সোফিয়া গার্ডেন কার্ডিফের পিচটি সাধারণত ব্যাটিং-বান্ধব উইকেট যা স্ট্রোক তৈরি করে এবং শুকনো হলে কিছুটা স্পিনারদের সহায়তা করে। তবে মেঘাচ্ছন্ন অবস্থার সাথে সাথে স্যাম কুরান এবং ক্রিস ওকের মতো সুইং বোলাররা মারাত্মক হতে পারেন।

গড় স্কোর

১৭৪

দলগুলি তাড়া করার রেকর্ড:

সাম্প্রতিক ৫ ম্যাচে এখানে প্রথম ব্যাটিং যারা করেছে তাঁরা ৫০% ম্যাচ জিতেছে।

সম্ভাব্য একাদশ:

শ্রীলঙ্কা:

কুসাল পেরেরা (অধিনায়ক), কুসাল মেন্ডিস (উইকেট রক্ষক), দানুশকা গুণাথিলাকা, ধনঞ্জায়া দে সিলভা, দাশুন শানাকা, আশেন বান্দারা, পথুম নিশানকা, ওনিদু হাসরঙ্গা, দুশমন্ত চামীরা, লক্ষণ সান্দকান, ইসুর উদানা

বেঞ্চ: নিরোশন ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, শিরান ফার্নান্দো

ইংল্যান্ড:

জোশ বাটলার, জনি বেয়ারস্টো, দাউদ মালান, ইওন মরগান, জেসন রায়, স্যাম বিলিংস, স্যাম কুরান, আদিল রশিদ, ক্রিস ওউকস, ক্রিস জর্ডান, মার্ক উড।

বেঞ্চ: মইন আলী, লিয়াম লিভিংস্টোন, টম কুরান, ডেভিড উইলি।

Dream11 Prediction and Fantasy Cricket টিপস

জোস বাটলার ইনিংসটিতে ওপেন করবেন এবং উইকেটের পিছনে গ্লাভসের সাথেও তাঁর দায়িত্ব থাকবে। টি-টুয়েন্টি-তে তার সাম্প্রতিক পারফরমেন্স দুর্দান্ত, টি-টুয়েন্টিতে প্রতি ইনিংসে ৩১ গড়, ১২ টি হাফ-সেঞ্চুরি রয়েছে তবে ৬ নম্বরে ব্যাট করার সময় এই রেকর্ডগুলি রয়েছে।

মালান টি-টোয়েন্টিতে বর্তমান বিশ্ব র‌্যাঙ্কের এক নম্বর ব্যাটসম্যান, টি-টুয়েন্টিতে তাঁর গড় ৫০ এরও বেশি। ২৫ ইনিংসে, তিনি ১০ টি হাফ-সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি দিয়ে ১০০৩ রান করেছেন। তিনি এই ম্যাচে সবচেয়ে নিরাপদ অধিনায়ক।

মার্ক উড আন্তর্জাতিক সার্কিটের অন্যতম দ্রুততম বোলার, ১৫ ইনিংসে তাঁর উইকেটে ১৪ টি বলের স্ট্রাইক রেটে ৩/৯ সেরা ফিগার এবং ২১ রান গড়ে ২৩ উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে কুসাল পেরেরা ৩ ইনিংসে সর্বোচ্চ ১৬৪ রানের করেছেন এবং দুশমন্ত চামিরা সবাইকে মুগ্ধ করে মাত্র ৩ ইনিংসে ৯ উইকেট নিয়েছিল।

পছন্দনীয় অধিনায়ক ও সহ অধিনায়ক

ক্যাপ্টেন - দাউদ মালান, মার্ক উড

ভাইস-ক্যাপ্টেন - জোস বাটলার, কুসাল পরেরা

Dream11 Team-র প্রস্তাবিত একাদশ- নং ১ 

কিপার - জোস বাটলার, কুসাল পরেরা

ব্যাটসম্যান - দাউদ মালান (সি), ধনুশকা গুণাথিলাকা, জেসন রায়

অলরাউন্ডার - স্যাম কুরান

বোলাররা - মার্ক উড (ভিসি), আদিল রশিদ, ক্রিস ওওকস, দুশমন্ত চামিরা, ইসুর উদানা

Dream11 Team-র প্রস্তাবিত একাদশ- নং ২

কিপার - কুসাল পেরেরা (ভিসি), জোস বাটলার (সি), জনি বেয়ারস্টো

ব্যাটসম্যান - জেসন রায়, দাউদ মালান, অবিশ্কা ফার্নান্দো

অলরাউন্ডার - ওয়ানিন্দু হাসরঙ্গ

বোলাররা - ক্রিস ওওকস, মার্ক উড, ইসুরু উদানা, আদিল রশিদ



ইংল্যান্ড তাদের পুরো স্কোয়াডের সাথে তাদের হোম গ্রাউন্ডে অনভিজ্ঞ শ্রীলঙ্কার পক্ষে অনেক বেশি ভালো পরিচালনা করতে পারে, তাই ইংল্যান্ড এই ম্যাচটি জিততে পারে বলে মনে করা হচ্ছে।