বিজেপির দাবিকে ধিক্কার জানাই, বাংলা ভাগ দাবির প্রসঙ্গে মমতা

 বিজেপির দাবিকে ধিক্কার জানাই, বাংলা ভাগ দাবির প্রসঙ্গে মমতা 




রাজ্যে বিধান সভা নির্বাচনে তৃণমূলের বিপুল জয়ের পর সোশ্যাল মিডিয়া জুড়ে বঙ্গ ভাগের দাবি জোরদার হতে শুরু করে। 'উত্তরবঙ্গ রাজ্য চাই' ফেসবুক গ্রুপ, পেজ থেকে শুরু করে বঙ্গ ভাগের এই দাবির বিরোধিতায় গড়ে ওঠে 'করুক দেখি বাংলা ভাগ' গ্রুপ, পেজ। উত্তরবঙ্গের উন্নয়ন নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের দিকে প্রশ্ন তুলে যেমন এক দল নেট নাগরিক উত্তরবঙ্গকে আলাদা করতে চেয়েছে তেমন বাংলা ভাগ কে রুখতে সোশ্যাল মিডিয়ায় একদল নেট নাগরিক জেগে উঠেছে। এই পরিস্থিতিতে অনেক সময় উত্তরবঙ্গে বিজেপির বিধায়ক বেশি তাই আলাদা করার দাবিও উঠেছে। এই বঙ্গ বিভাজনের দাবিদার কোন দলের মানুষ তা নিয়ে চলে বিস্তর কথা। মূলত বিজেপি-ই বঙ্গ ভাগের চেষ্টায় সামিল হয়েছে এমন প্রশ্নও উঠতে শুরু করে।



এদিকে আজ নবান্নে সাংবাদিক বৈঠকে বাংলা ভাগের সেই দাবির বিরোধীতায় নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নিশানা ছিল সোজাসুজি বিজেপির দিকেই। এনিয়ে তোপ দাগেন তিনি। টেনে আনেন দিল্লী প্রসঙ্গ। দিল্লীর ওপর কার্যকর করা নতুন আইন। তোপ দাগেন করোনা সরঞ্জামে জিএসটি নিয়েও।



এদিন তিনি বলেন, কেন্দ্রশাসিত অঞ্চল মানে কী? কাশ্মীরের মতো মুখ বন্ধ করে দেওয়া! কদিন আগে নির্বাচন হয়েছে। বাংলা ভঙ্গের দিকে তাকালে মানুষ জবাব দেবে। দক্ষিণবঙ্গের চেয়ে অনেক ক্ষেত্রে উত্তরবঙ্গে বেশি কাজ হয়েছে। বাংলার মানুষকে পরাধীন করতে দেব না। বিজেপির দাবিকে ধিক্কার জানাই। এর পিছনে কেন্দ্রের নেতারা আছেন। আগে কেন্দ্র সামলান। কোভিড সরঞ্জামে জিএসটি নিচ্ছেন। অমিত মিত্র বলতে গিয়েছিল বলে তাঁর মাইক বন্ধ করে দিয়েছেন। বাংলা ভালো আছে বলে এত হিংসা কেন! ভুয়ো ভিডিয়ো করে বাংলার অপমান করছেন। একদিন তাঁদের বুকে লিখতে হবে বিজেপি করি না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ