চৌম্বক মানব! মোবাইল থেকে হাতা খুন্তি, শরীরে আটকে যাচ্ছে সব- এক এক করে সংখ্যাটা বাড়ছে

pic: tapas roy, bagdogra


সংবাদ একলব্যঃ

করোনা ভ‍্যাকসিন নিলেই চুম্বক হয়ে যাচ্ছে শরীর- এমনটাই অভিযোগ চৌম্বক মানবদের। শরীরে আটকে যাচ্ছে যেকোনো ধাতব বস্তু। আজব শুনতে লাগলেও ব‍্যাপারটা সত‍্যিই যে মানবদেহে আটকে যাচ্ছে ধাতব বস্তু।

করোনা ভ‍্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার পর নাসিকের এক প্রৌঢ়ের শরীর চুম্বকে পরিণত হয়েছে আর তা সারা দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছিল। আর এবার তা খোদ রাজ‍্যেই।

শিলিগুড়িতে দেখা মিলল চুম্বকিত শরীর। শিলিগুড়ির ভক্তিনগর এলাকায় পেশায় গাড়ি চালক নেপাল চক্রবর্তী নামের এক ব‍্যক্তি শরীরে চুম্বকের মতো আটকে যাচ্ছে ধাতব পদার্থ। তাঁর দাবি করোনার ভ‍্যাকসিন নেওয়ার পরেই তাঁর শরীরে এই পরিবর্তন।

ঠিক এই ঘটনা সামনে আসতেই রবিবার কোচবিহার একই ঘটনার সাক্ষি থাকলো। কোচবিহার শহরের বাসিন্দা গৌতম কর্মকারের ভ্যাকসিন নেওয়ার পর একই ঘটনা ঘটে। যা নিয়ে কোচবিহারে ইতিমধ্যে হৈচৈ পড়ে যায়।

রবিবার রাতে ১১ টা নাগাদ বাগডোগরার চন্ডালজ্যোতে তাপস রায়ের শরীরেও তৈরী হয়েছে চৌম্বক শক্তি। জানা গিয়েছে তিনি ৮ দিন আগে ভ্যাকসিন নিয়েছিলেন।

এক এক করে সংখ্যাটা বৃদ্ধি পাওয়ায় ভ্যাকসিন নিয়ে আতঙ্ক বাড়বে বলেই মনে করছে অভিজ্ঞ মহল। 

পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চের রাজ্য সহ–​‌সম্পাদক সৌরভ চক্রবর্তী বলেন- "শরীরে ঘাম থাকলে, একটু চেপে বসালে বা শরীরে ম্যাগনেট লুকিয়ে রাখলে এটা সম্ভব। প্রশাসনের এই মুহূর্তে বিষয়টা দেখা উচিৎ হবে নাহলে ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরী হতে পারে।"


সংবাদ একলব‍্য  চৌম্বক শরীরের কোনো পরীক্ষা নিরিক্ষা করেনি। ব্যক্তির দাবিকেই তুলে ধরা হয়েছে মাত্র।