Rocket Baby! মাত্র ২৭ সেকেন্ডেই প্রসব! গড়লেন বিশ্ব রেকর্ড!



মাত্র ২৭ সেকেন্ডেই সন্তান প্রসব করে রেকর্ড গড়ে ফেলেছেন যুক্তরাজ্যের এক তরুণী। বিশ্বে সবচেয়ে কম সময়ে সন্তানের জন্ম দেওয়ায় রেকর্ড এটি, এমনটাই মনে করা হচ্ছে। হ্যাম্পশায়ারের বাসিন্দা ২৯ বছরের সোফি বাগ সেই তরুণী। তিনি ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন।




জানা গেছে, মধ্যরাতে ঘুম ভেঙে অস্বস্তি বোধ করায় বাথরুমে যান তিনি। হঠাৎ, বুঝতে পারছিলেন যে শিশু বেড়িয়ে আসছে। তবে প্রসব যন্ত্রনা একদমই ছিল না। সঙ্গে সঙ্গেই তাঁর সোফির বছর ৩২ এর স্বামী ক্রিস স্বামী তাঁকে দেখে বিস্মিত হয়ে স্ত্রীকে প্রসব করতে সাহায্য করতে একটা পুশ করলেই ভূমিষ্ঠ হয় শিশু। এরপরেই মা ও শিশুকে নারী বিচ্ছিন্ন করে নিয়ে যাওয়া হাসপাতালে। পরে মা শিশু সুস্থ হয়ে বাড়ি ফেরেন। শিশুটির নাম রাখা হয়েছে মিলি।




সংবাদমাধ্যমকে সোফি জানান, 'ব্যাপারটা খুব মজার লেগেছে। আমি এইমাত্র বাথরুমে আমার বন্ধুকে মেসেজ করছিলাম আর কিছুক্ষণ বাদেই সন্তান প্রসব করলাম। গোটা ঘটনাটা ২৭ সেকেন্ডের মধ্যে ঘটেছে। এটা সত্যিই অবিশ্বাস্য।'


তবে এই প্রথম নয়। এর আগে তরুণী প্রথম সন্তান জন্ম দিয়েছিলেন ১২ মিনিটে ২০১৩ সালে। এরপর দ্বিতীয় সন্তান ২৬ মিনিটে। আর এবার তৃতীয় সন্তান মিলি মাত্র ২৭ সেকেন্ডে।