Breaking

Wednesday, May 05, 2021

আজ মমতার শপথ, সৌরভ-অধীর-বিমান-দিলীপ-বুদ্ধদেব সহ আমন্ত্রিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে

আজ মমতার শপথ, সৌরভ-অধীর-বিমান-দিলীপ-বুদ্ধদেব সহ আমন্ত্রিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে





একদিকে বিরাট জয় অন‍্যদিকে বেসামাল করোনা পরিস্থিতির মাঝেই আজ তৃতীয়বারের জন‍্য মুখ‍্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন মমতা বন্দোপাধ‍্যায়। করোনা সংক্রমণের জের এবারের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে সংক্ষিপ্ত ও অনাড়ম্বর। রাজভবনের থ্রোন রুম থেকে শপথবাক‍্য পাঠ করাবেন রাজ‍্যপাল জগদীপ ধনকড়। 




সূত্রের খবর, সকাল ১০টা ২৫-এ কালীঘাটের বাড়ি থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকূশলী প্রশান্ত কিশোর এবং ফিরহাদ হাকিমকে সঙ্গে নিয়ে রাজভবনের উদ্দেশে রওনা দেবেন তৃণমূল নেত্রী। সকাল ১০.৪৫ নাগাদ শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।




করোনার জের এদিনের সংক্ষিপ্ত শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে।প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য এবং বিধানসভার সদ্য প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানও রয়েছে আমন্ত্রিতদের তালিকায়। আমন্ত্রণ করা হয়েছে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ও বিজেপি পরিষদীয় দলের প্রাক্তন নেতা মনোজ টিগ্গাকে। বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় এবং কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দালকে।




এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সী, ফিরহাদ হাকিম, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ ও অভিনেতা দেব। মুখ্যমন্ত্রীর শপথগ্রহণের পরে রাজভবনে একটি চা-চক্রের আয়োজন করা হয়েছে। তা সেরে সকাল সাড়ে এগারোটা নাগাদ নবান্নে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁকে গার্ড অব অর্নার দেওয়া হবে।

No comments:

Post a Comment