Breaking

Friday, May 14, 2021

মর্মান্তিক! বাজ পড়ে মৃত্যু ১৮ হাতির

মর্মান্তিক! বাজ পড়ে মৃত্যু ১৮ হাতির




মর্মান্তিক! বাজ পড়ে আসামে প্রান হারালো ১৮টি হাতি। জানা যাচ্ছে, আসামের নওগাঁও জেলার কুন্ডলী এলাকায় গতকাল রাতে প্রবল বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হয় আর তখনই বাজের জেরে ১৮ টি হাতি প্রান হারায়।


কুন্ডলীর কাঠাইয়াতোলি রেঞ্জের প্রিন্সিপাল চিফ কনভারসেটর অফ ফরেস্ট (ওয়াইল্ডলাইফ) অমিত সহায় সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, 'এলাকাটি ভীষণই দূর্গম। উদ্ধারকারী দলের সেখানে পৌঁছতে এদিন দুপুর গড়িয়ে যায়। সেখানে গিয়ে দেখা যায় দুটি জায়গায় মোট ১৮টি হাতি মৃত অবস্থায় পড়ে রয়েছে। পাহাড়ের উপরে ১৪টি হাতির মৃতদেহ ও পাহাড়ের নীচে ৪ টি হাতি পড়েছিল।'


জানা যাচ্ছে, প্রাথমিক তদন্তে উঠে এসেছে বিদ্যুৎপৃষ্ট হয়েই হাতিগুলির মৃত্যু হয়েছে। তবে হাতি গুলির দেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পর চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন এবং ডিএফও-র (ডিস্ট্রিক্ট্র ফরেস্ট অফিসার) নেতৃত্বে পুরো ঘটনার তদন্ত হবে এবং নিশ্চিত হওয়া যাবে মৃত্যুর আসল কারণ।


একসঙ্গে এত গুলি হাতির মৃত্যুতে শোকস্তব্ধ স্থানীয়রা। শোক প্রকাশ করেছেন আসামের বনমন্ত্রী পরিমল শুক্লবৈদ্য। এমনকি তিনি নিজেও ঘটনাস্থলে যান। অসমের বনমন্ত্রী জানান, মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার নির্দেশে তিনি ঘটনাস্থলে ছুটে এসেছেন।

No comments:

Post a Comment