Breaking

Sunday, May 09, 2021

মমতার ৪ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে মামলা করার অনুমতি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

মমতার ৪ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে মামলা করার অনুমতি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়  




একুশের নির্বাচনে বিপুল সিটে জয়লাভ করে বাংলার মসনদ দখল করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। গত ৫ই মে তৃতীয়বারের মতন বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর শপথ গ্রহণের পরেই বাংলায় করোনা মোকাবিলা ও ভোট পরবর্তী হিংসা দমন নিয়ে কাজে লেগে পড়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, বিধায়করাও বিধানসভায় শপথ নিয়েছেন। হয়েছে স্পিকার নির্বাচন। এবার, মন্ত্রীসভা গঠনের পালা। আগামীকাল সোমবার থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রীরা শপথ গ্রহণ করবেন। 



এদিকে আজ রাজ্যপাল জগদীপ ধনকড় তৃণমূলের ৪ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে মামলা করার অনুমতি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়  ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও সোভান চ্যাটার্জীর নামে মামলা করা ও তদন্তের নির্দেশ দিলেন।  উল্লেখ করা হয়েছে, পশ্চিমবঙ্গের মন্ত্রী থাকাকালীন অবস্থায় তাঁরা অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন তাঁরা। ১৬৩ ও ১৬৪ ধারা অনুযায়ী এই পদক্ষেপ রাজ্যপালের। 


জানা গেছে, সিবিআই-য়ের আবেদন ও সমস্ত রকম নথিপত্র যাচাইয়ের পর রাজ‍্যপাল ১৬৩ ও ১৬৪ ধারার অনুযায়ী ওই চার প্রাক্তন মন্ত্রীর নামে মামলা করার অনুমতি দিয়েছেন। আবেদনে সিবিআই জানিয়েছিল, 'ঘটনার সময় মন্ত্রী ছিলেন সুব্রত, ফিরহাদ, মদন, শোভন। মন্ত্রীদের বিরুদ্ধে মামলার ক্ষেত্রে অনুমোদন প্রয়োজন।'

No comments:

Post a Comment