ভ্যাকসিনের দুরকম দাম কেন! এক দেশ এক দাম-এর দাবী কেজরিওয়ালের 



করোনা  আক্রান্তের সংখ্যা ব্যাপকভাবে বাড়ার পাশাপাশি তীব্রভাবে দেখা দিয়েছে অক্সিজেন সংকট। বিশেষ করে দিল্লি। অক্সিজেনের অভাবে ভয়াবহ অবস্থা। 

গতকাল সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর একটি গুরুত্বপূর্ণ ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানেই অক্সিজেন সংকট নিয়ে দিল্লির শোচনীয় পরিস্থিতির কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়াল অক্সিজেন সংকট মেটাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি করে হাতজোড় করে মিনতি করেন। 

তিনি বলেন,"দিল্লিতে এই মুহূর্তে প্রচুর পরিমাণ অক্সিজেনের প্রয়োজন। আপনি আমাদের ৪৮০ টন অক্সিজেন সরবরাহ করার কথা দিয়েছেন তার জন্য ধন্যবাদ। কিন্তু এর মধ্যে কেবল ৩৫০ টন অক্সিজেনই পৌঁছেছে। আমরা জানতে পেরেছি অন্য কোনও রাজ্য দিল্লির অক্সিজেনের ট্রাক আটকে রেখেছে। আমরা কেন্দ্র সরকারের কিছু মন্ত্রীদের ফোন করেছি, শুরুতে তাঁরা সহায়তা করলেও এখন তাঁরাও ক্লান্ত। তবে যে রাজ্যে অক্সিজেন তৈরি হয় তারা কি দিল্লিতে পাঠাবে না? কোনও রাজ্য যদি দিল্লিতে আসা অক্সিজেন ট্রাক আটকে দেয় তবে আমি কাকে ফোন করব? এইমুহূর্তে যদি অক্সিজেনের ব্যবস্থা না করেন তাহলে দিল্লিতে মিছিল হয়ে যাবে। অক্সিজেন ট্রাকের সঙ্গে আর্মির এসকর্ট থাকা উচিত। ১০০ টন অক্সিজেন ওড়িশা, পশ্চিমবঙ্গ থেকে আসে। আমরা চাই বিমান পথে যেন করিডর করে ওই অক্সিজেন আনার ব্যবস্থা করা যায়।" 

একই সাথে এইদিন করোনা ভ্যাকসিনের দু'রকম দাম কেন? তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তিনি বলেন- এক দেশ এক দাম এটাই তো হওয়া উচিৎ। দিল্লী কি আলাদা কোন দেশ, যে দামের এমন পার্থক্য হবে?