স্বেচ্ছায় রক্তদান শিবির করলেন মাটিগারা সেবা ভারতী এবং  সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন



মাটিগারা ঃ সম্পন্ন হল চতুর্থ দফার ভোটপর্ব, এরই মাঝে শিলিগুড়ির মাটিগারা ব্লকের সূর্য শিখা মার্কেটে আজ সকাল ১০.৩০ থেকে দুপুর ১২.৩০ অবধি চলল স্বেচ্ছা রক্তদান শিবির। উক্ত রক্তদান শিবিরের আয়োজন করেছেন মাটিগারার সেবা ভারতী নামের এক সমাজসেবী সংস্থা এবং সংযুক্ত ভাবে সহায়তা করেছেন মাটিগারা সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন।

সেখানকার এক সদস্য বাপ্পা সরকারের কাছ থেকে জানা যায় যে তারা বেশ কিছু দিন আগে খবর পেয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে নাকি রক্তের সংকট চলছে, সেই সংকট মেটাতেই আজকের এই কর্মসূচীর উদ্যোগ গ্রহন করা হয়েছে। তবে উক্ত সংকটকালীন পরিস্থিতিতে মাটিগারা সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের পক্ষ থেকে টানা দ্বিতীয় দিনের কর্মসূচী এটি। জানা যায়, মোট ২৪ জন দাতা আজকে রক্তদান করেছেন।  আজকের এই ভোটদানের পরিস্থিতিতে স্বেচ্ছা রক্তদানের কর্মসূচী সুষ্ঠুভাবে পরিচালিত হয়েছে এবং সকল রক্তদাতাই কোনরকম শারীরিক অবনতি ছাড়াই সম্পূর্ন সুস্থ-সবলভাবে রক্তদান সম্পন্ন করেছেন।


বাপ্পা সরকারের কাছ থেকে এও জানা যায় যে তারা শুধু রক্তদান শিবির নয়, এছাড়াও বিভিন্ন সমাজসেবা মূলক কাজের সাথে তারা যুক্ত রয়েছে। তাদের সংস্থার মাধ্যমে যেসকল ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে পড়তে পাড়ে না তাদেরকে পড়াশুনার ব্যবস্থা করে দেওয়া, বাইরে থেকে পড়াশুনা করতে আসা দরিদ্র ছাত্রছাত্রীদের থাকা খাওয়ার ব্যবস্থা অবধি তারা করে থাকেন বলে জানিয়েছেন।


আজকের উক্ত শিবিরে উপস্থিত ছিলেন সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সম্পাদক ডাঃ মলয় বাগচী, ভাইস প্রেসিডেন্ট শীলা সিনহা এবং সীমা দে, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অজয় পাল, ট্রেজারার অলোক বনিক, ক্যাম্প ইন চার্জ অমিয় পাল।

সকলের উদ্দেশ্যে বাপ্পা সরকার জানান রক্তদান শরীরের পক্ষে স্বাস্থ্যকর। তিনি নিজেও অনেকবার রক্তদান করেছেন এবং প্রভাবিত হয়েছেন ডাঃ মলয় বাগচীর কাছ থেকে যিনি ৭৭ বার রক্তদান করেছেন বলে জানান।