বাংলার ভোটে বিজেপির প্রচারে ৪০ তারকা, দেখে নিন কে কে থাকছেন 



ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বুধবার আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য তাদের ৪০-তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করেছে। তালিকায় মিঠুন চক্রবর্তী, যশ দাশগুপ্ত, শ্রাবন্তী চ্যাটার্জী, পায়েল সরকার এবং হিরণ চ্যাটার্জি সহ বেশ কয়েকটি জনপ্রিয় সেলিব্রিটির নাম রয়েছে।


তালিকার প্রথম নাম হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তারপরে বিজেপির জাতীয় রাষ্ট্রপতি জেপি নাড্ডা এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তালিকার চতুর্থ নাম কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।



মোট ৪০-তারকা প্রচারক তালিকা ভারতের নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছে, যার মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডা, জুয়াল ওরাম এবং বাবু লাল মরান্দির মতো উপজাতি সম্প্রদায়ের নেতাদের নাম রয়েছে। এর বাইরে নীতিন গডকরি, ধর্মেন্দ্র প্রধান ও স্মৃতি ইরানির মতো কেন্দ্রীয় মন্ত্রীরাও তারকা প্রচারকদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।



মন্ত্রিপরিষদে থাকা পশ্চিমবঙ্গের নেতারাও এই তালিকায় স্থান পেয়েছেন। দেবাশ্রী চৌধুরী, বাবুল সুপ্রিও এবং পশ্চিমবঙ্গের অন্যান্য সংসদ সদস্যের নামও এই তালিকায় রয়েছে।মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রও পশ্চিমবঙ্গের তারকা প্রচারকদের তালিকায় রয়েছেন।উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং দিল্লি বিজেপি নেতা মনোজ তিওয়ারিও এই তালিকায় জায়গা করে নিয়েছেন।



২৭শে মার্চ থেকে রাজ্যে শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন। পশ্চিমবঙ্গের ১৬ তম বিধানসভার মেয়াদ শেষ হবে এই বছরের ৩০ মে। পশ্চিমবঙ্গের ১৭ তম বিধানসভায় মোট ৭,৩৪,০৭,৮৩২ জন ভোটার তাদের প্রতিনিধি নির্বাচন করবেন।