করোনা ভ‍্যাকসিন নিয়ে উদ‍্যোগ নিল Facebook



পাঁচ কোটি মানুষকে করোনার টিকা নিতে সাহায্য করতে উদ্যোগ নিল জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক। 





একটি ফেসবুক পোস্টে মার্ক জুকারবার্গ জানান, আজ আমরা পাঁচ মিলিয়ন লোককে কোভিড -১৯ ভ্যাকসিন পাওয়ার আরও এক ধাপ এগিয়ে আনতে সহায়তা করার জন্য একটি বিশ্বব্যাপী প্রচার চালাচ্ছি।




আমরা ইতিমধ্যে ২ কোটিরও বেশি লোককে অনুমোদনের কোভিড -১৯ তথ্যের সাথে সংযুক্ত করেছি। এখন যেহেতু অনেক দেশ সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য টিকা দেওয়ার দিকে এগিয়ে চলেছে, আমরা সবাইকেও যাতে টিকা দেওয়া আরও সহজ করার জন্য কাজ করছি।




প্রথমে, আমরা এমন একটি ব‍্যবস্থা চালু করছি যা আপনাকে কোথায় এবং কোথায় টিকা দিতে পারে তা আপনাকে দেখায় এবং আপনাকে অ্যাপয়েন্টমেন্ট করার জন্য একটি লিঙ্ক দেয়। এটি কোভিড ইনফরমেশন সেন্টার থাকবে, যা আমরা লোকদের তাদের নিউজ ফিডে দেখাব। আমরা ইতিমধ্যে লোকেরা ভ্যাকসিনেশন অ্যাপয়েন্টমেন্টগুলি খুঁজতে ফেসবুক ব্যবহার করতে দেখেছি সুতরাং আরও লক্ষ লক্ষ লোককে এটি করতে সক্ষম করা উচিত।




দ্বিতীয়ত, আমরা কোভিড ইনফরমেশন সেন্টারটি ইনস্টাগ্রামে আনছি, এবং আমরা এটি সেখানে লোকেদেরও প্রদর্শন করব।




তৃতীয়ত, আমরা স্বাস্থ্য কর্তৃপক্ষ এবং সরকারদের সাথে তাদের ভ্যাকস্যাপ চ্যাটবটগুলি সম্প্রসারণের জন্য কাজ করছি যাতে লোকেরা ভ্যাকসিনের জন্য নিবন্ধভুক্ত হয়। কোভিড সম্পর্কিত ৩ বিলিয়নেরও বেশি বার্তা ইতিমধ্যে সরকারী, অলাভজনক এবং আন্তর্জাতিক সংস্থাগুলি অফিশিয়াল হোয়াটসঅ্যাপ চ্যাটবটের মাধ্যমে নাগরিকদের কাছে প্রেরণ করেছে, সুতরাং এই আপডেটটিও টিকা দেওয়ার প্রচেষ্টায় সহায়তা করবে।




তথ্যগুলি দেখায় যে ভ্যাকসিনগুলি নিরাপদ এবং সেগুলি কাজ করে। তারা এই ভাইরাসটি পেরিয়ে যাওয়ার এবং স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য আমাদের সেরা আশা। আমি আমার প্রাপ্তির অপেক্ষায় রয়েছি, এবং আমি আশা করি আপনিও আছেন।