Breaking

Thursday, March 04, 2021

BREAKING NEWS: প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ প্রত্যাহার আদালতের




BREAKING NEWS: প্রাথমিক শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ প্রত্যাহার আদালতের




রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে অস্বচ্ছ ও অনিয়মের অভিযোগে হাইকোর্টে মামলা হলে সিঙ্গল বেঞ্চ স্থগিতাদেশ জারি করে। এরপর, সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় পর্ষদ। আজ তার শুনানিতে ডিভিশন বেঞ্চ সেই স্থগিতাদেশ প্রত্যাহার করার নির্দেশ দিল। পাশাপাশি, দুসপ্তাহের মধ্যে মেধা তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছে আদালত।



১৬৫০০ শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুসপ্তাহের মধ্যে মেধা তালিকা প্রকাশ করতে হবে। পাশাপাশি, এও জানানো হয়েছে, সেই মেধা তালিকা জেলা ডি আই অফিসে, জেলা প্রাথমিক কাউন্সিল অফিস ও পর্ষদ এই তিন জায়গায় মেধা তালিকা প্রকাশ করে টাঙানোর ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, মামলা কারীর অভিযোগ ছিল, পর্ষদ গোপনীয়তা রাখছে। মধ্যরাতে মেধা তালিকা প্রকাশ করে এসএমএস মারফত বার্তা দিয়ে কাউন্সেলিং করে তড়িঘড়ি নিয়োগ করা হয়। সেই ভিত্তিতেই মামলা হয় আদালতে। মেধা তালিকা নির্দিষ্ট অর্ডারে না হলে ফের আদালতে আসতে পারে চাকুরিপ্রার্থীরা বলে জানা যাচ্ছে।



প্রসঙ্গত, ১৬৫০০ শূন্য পদে প্রাথমিক শিক্ষক নিয়োগে কিছুদিন আগেই ফল প্রকাশ করে প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ড। এরপর, কাউন্সেলিং হয় এবং অনেকেই জয়েনিং লেটার পেয়ে জয়েন করে। এরপরেই, নিয়োগ প্রক্রিয়া অস্বচ্ছতা রয়েছে বলেই মামলা হয় হাইকোর্টে। হাইকোর্ট সেই মামলায় প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করে। এমনকি সদ‍্য জয়েন করা প্রাথমিক শিক্ষকদের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হয়। যদিও পরে সেই নির্দেশ বাতিল করা হয়। সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে প্রাথমিক শিক্ষক নিয়ােগে স্থগিতাদেশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। আজ ছিল সেই মামলার শুনানি।

No comments:

Post a Comment