Breaking

Tuesday, February 23, 2021

ধূপগুড়িতে লংকাকান্ড, সমস্যা সমাধানে বিধায়ক মিতালি রায়

ধূপগুড়িতে লংকাকান্ড, সমস্যা সমাধানে বিধায়ক মিতালি রায় 



ধূপগুড়ি, জয়ন্ত বর্মন: 

উত্তরবঙ্গের বৃহত্তম মার্কেট ধূপগুড়ি সুপার মার্কেট। ধূপগুড়ি সহ পার্শ্ববর্তী এলাকার চাষীরা প্রতিদিন তাদের শাকসবজি বিক্রি করতে এখানে আসেন ধূপগুড়ির সুপার মার্কেটে । কিন্তু মঙ্গলবার হাটের দিনে লংকা বিক্রিকে কেন্দ্র করে ঝামেলা বেধে যায় চাষী ও ব্যবসায়ীদের মধ্যে। চাষীদের দাবি একধরনের লংকা কিনতে আগ্ৰহী নয় ব্যবসায়ীরা। আবার ব্যবসায়ীদের দাবি এই লংকা কিনলে তাদের ক্ষতির সম্মুখীন হতে হবে। ঘটনাকে কেন্দ্র করে চাষীদের সাথে তুমুল বচসা বাধে ব্যবসায়ীদের। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন বিধায়ক মিতালি রায়। চাষী ও ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় বসে সমস্যা সমাধানে উদ্যোগ নেন বিধায়ক। 


ব্যবসায়ী মহাবুল আলম জানান, " একধরনের লংকা কিনলে আমাদের ক্ষতির মুখে পড়তে হবে। তাই আমরা সবধরনের লংকা কিনতে চাইনি। কিন্তু চাষীদের দাবি সব ধরনের লংকা কিনতে হবে। এই নিয়ে সমস্যা হয়। চাষীরা আমাদের কেনা লংকা ফেলে দিতে চায়।  সেসময় বিধায়ক মিতালি রায় এসে সমস্যার সমাধান করেন। নাহলে হয়তো বড়ো ঝামেলা হয়ে যেত।" 

বিধায়ক মিতালি রায় জানান," সকালেই ফোন পেয়ে মার্কেটে যাই। লংকা কেনাবেচা নিয়ে চাষীদের সাথে ব্যবসায়ীদের সমস্যা ছিল। এরপর উভয়ের সাথে কথা বলে সমস্যা মিটানো হয়েছে।"

উল্লেখ্য এর আগেও সুপার মার্কেটে একাধিক বার সবজি বিক্রি করাকে কেন্দ্র করে চাষীদের সাথে ব্যবসায়ীদের ঝামেলা হয়।

No comments:

Post a Comment