বিজেপি দাঙ্গাবাজ ও ধান্দাবাজ, নাম না করে মোদী- শাহকে হোঁদল কুতকুত ও কিম্ভূত কিমাকার বলে কটাক্ষ, তীব্র আক্রমণ মমতার 




আজ হুগলীর ডানলপে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে মোদি-অমিত শাহকে অল-আউট আক্রমণ করলেন তৃণমূলনেত্রী। এর আগে সোমবার এই একই জায়গায় দাড়িয়ে তীব্র আক্রমণ করেছিলেন নরেন্দ্র মোদী। আর তারই পাল্টা আজ মমতা বন্দ্যোপাধ্যায়।



এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "এই যে সকলে বলে গেল, খেলা হবে? মা-বোনেরা খেলা হবে? ভাইয়েরা খেলা হবে? খেলা একটাই হবে একুশের সাধারণ নির্বাচনে। একদিকে সিপিএম-কংগ্রেস-বিজেপি, একদিকে তৃণমূল। আমি গোলরক্ষক, দেখতে চাই কটা গোল মারতে পারেন। একটাও মারতে পারবেন না।। বারপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যাবে।"



নাম না করে মোদিকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "তিনি যেখানে বক্তৃতা দেন, সেখানে ট্রান্সপারেন্ট কাচ। এটা লাগিয়ে রেখে দেন। লিখে নিয়ে আসেন। দেখে বলেন ভাল আছেন তো? আমার এখানে ট্রান্সপারেন্ট কাচ নেই। একলাইন বাংলা বলে বাংলার মন জয় করা যায় না। আমিও গুজরাতি জানি।" তিনি আরও বলেন, বড় বড় কথা বলে যান। এখানে মা বোন সুরক্ষিত নয়। বিজেপির দলে মেয়েরা সুরক্ষিত তো? উত্তরপ্রদেশে সুরক্ষিত? বিহারে সুরক্ষিত? মধ্যপ্রদেশে সুরক্ষিত? এমনই প্রশ্ন তুলে তিনি বলেন, ''সব জায়গায় অরক্ষিত না হলে কুরক্ষিত। বাংলায় মা-বোনেরা ভাল আছে।"



নরেন্দ্র মোদির একাধিক রেল ও মেট্রো প্রকল্পের সূচনার প্রসঙ্গ টেনে বলেন, "বলছে হামনে সব কর দিয়া। তারকেশ্বর লাইন কে করেছিল? বুকের পাটা থাকলে বলুন কে করেছিল। আমি রেলমন্ত্রী থাকাকালীন করে দিয়েছি। দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো আমি করেছি। তুমি ফিতে কেটেছো। লজ্জাও করে না। করল কে? দিল কে? লড়ল কে?" নাম না করে মোদি-অমিত শাহকে হোঁদল কুতকুত ও কিম্ভূত কিমাকার বলে কটাক্ষ করেন তিনি। দেশের প্রধানমন্ত্রী মিথ্যে বলছেন বলেন মমতা। তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী পদটাকে সম্মান করি। আজ আছেন, কাল থাকবেন না। এই দেশে দু’টো নেতা। একটা হচ্ছে হোঁদল কুতকুত। আরেকটা কিম্ভূত কিমাকার।"



কেন্দ্রীয় সরকারকে দাঙ্গাবাজ ও ধান্দাবাজ বলবে কটাক্ষ মমতার। তিনি বলেন, "কথায় কথায় বলেন, তৃণমূল তোলাবাজ। আপনি সবথেকে বড় দাঙ্গাবাজ। ধান্দাবাজ। ৫-১০ টাকা তুললে তাকে তোলাবাজ বলে। যাঁরা কোটি কোটি টাকা তোলেন? দেশ কে দেশ বিক্রি করে দেন। কাটমানি খান। তাঁরা কি ক্যাটমানি খান না ‍র‍্যাটমানি? নেংটি ইঁদুরের দল সব। বড় বড় কথা।" এর পাশাপাশি এদিন রাজ্য সরকারের একাধিক প্রকল্প টেনে কেন্দ্রের তুলোধনা করেন তিনি। তিনি বলেন, ''মোদি বাবু কী দিয়েছে? ডুগডুগি? রোজ ডুগডুগি বাজাচ্ছে।"



বিজেপির বিরুদ্ধে ভুয়ো ভিডিও ও সিনেমা তৈরি করে মিথ্যে ছড়ানোর অভিযোগ তোলেন মমতা। তৃণমূলকে আটকাতে সিপিএম-কংগ্রেস-বিজেপি এক হয়েছে বলেও দাবি করেন তিনি। ট্রাম্পের সঙ্গে মোদির তুলনা টেনে মমতা। বলেন, "এত ভাঁওতাবাজ, এত দাঙ্গাবাজ পলিটিক্যাল পার্টি সারা পৃথিবীতে কোথাও নেই। ট্রাম্পকে দেখেছিলেন তো? তাঁকে জেতাতে গেছিল। ট্রাম্পের যা হাল হয়েছে, তার থেকেও খারাপ হবে। যেখানে দাঁড়িয়ে মিটিং করে মিথ্যে বলে গেছে, সেখানে দাঁড়িয়ে বলে গেলাম, ক্যাট পার্টি এখন র‍্যাট পার্টি হয়েছে। গরিব খেলে তোলাবাজ। কোটিপতিকে টাকা দিলে? কৃষকের তো লোন শোধ হয় না। দুজন শিল্পপতির ঋণ শোধ হয়েছে। আপনারা কি ওয়াশিং মেশিন। চোরের মায়ের বড় গলা।"