কোচবিহারে রাজবংশী সম্প্রদায়ের মন পেতে বড় ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর! 




সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে কোচবিহারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। দুপুর ১২ টা নাগাদ কোচবিহার বিমান বন্দরে পৌঁছান তিনি। রাসমেলা ময়দানের কাছে পঞ্চানন বর্মার মূর্তি মাল্যদান করে যোগ দেন জনসভায়। তারপর কোচবিহার রাসমেলা ময়দানে জনসভায় যোগ দেন অমিত শাহ। কোচবিহারের পরিবর্তন রথযাত্রার সূচনা সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে 'জয় শ্রী রাম' চ্যালেঞ্জ ছুঁড়লেন অমিত শাহ. । পাশাপাশি রাজবংশী সম্প্রদায়ের মন পেতে বড় ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।




এদিন পরিবর্তন রথ যাত্রার ব্যাখা দিতে গিয়ে তিনি বলেন, মানুষ তো কোন ছাড়, মশা-মাছিও ঢুকতে পারবে না এ দেশে। এই ধারা বদল করতেই এই পরিবর্তন যাত্রা। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে খোঁচা দিয়ে তিনি বলেন, ”সবাই রামনাম উচ্চারণ করে গর্ববোধ করেন। কিন্তু মমতাজির তাতে আপত্তি। কারণ, উনি তোষণের রাজনীতি করেন। তবে ভোট শেষ হতে হতে আপনিও জয় শ্রীরাম স্লোগান তুলবেন।” রাজবংশী সম্প্রদায়ের মন পেতে বড় ঘোষণা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।




তিনি জানান, রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ২৫০ কোটি টাকা খরচ করবে কেন্দ্র। বসবে পঞ্চানন বর্মার মূর্তি। এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পঞ্চানন বর্মাকে সম্মান দিয়ে সরকারি ছুটি ঘোষণা করেন এবার কেন্দ্রীয় সরকারে থাকা বিজেপি এই ঘোষণা করে তৃণমূলের পালটা দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল। ভাষণের শেষে সমবেত জনতাকে নিয়ে 'জয় শ্রী রাম' গর্জন তুলতেও এদিন দেখা গেল শাহকে।