বিজেপি সরকারের কর্পোরেট স্বার্থে জনবিরোধী আইন ও সকল নীতির বিরুদ্ধে ও দিল্লির ঐতিহাসিক কৃষক আন্দোলনের সমর্থনে সংহতি মিছিল ও সমাবেশ।



কেন্দ্রের জনবিরোধী আইন ও নীতি বিরুদ্ধে ও কৃষক আন্দোলনের সমর্থনে সংহতি মিছিল ও সমাবেশ

৪ ঠা জানুয়ারি'২১ কোচবিহার:


কেন্দ্রীয় সরকারের কর্পোরেট স্বার্থে কৃষি আইন, ২০২০, অত্যাবশ্যকীয় পণ্য আইন (সংশোধনী),২০২০,  বিদ্যুৎ বিল (সং‌শোধনী),২০২০ বাতিল সহ রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির বেসরকারিকরণ এর প্রতিবাদে এবং স্বৈরাচারী বিজেপি সরকারের অন্যান্য জনবিরোধী নীতির বিরুদ্ধে দিল্লির ঐতিহাসিক কৃষক আন্দোলনের সমর্থনে সংহতি মিছিল ও সমাবেশ সংগঠিত হয়।


আজকের মিছিলে কোচবিহার জেলার বিভিন্ন প্রান্ত থেকে সহস্রাধিক শ্রমিক, কৃষক, ছাত্র, যুব, মহিলা সহ বিভিন্ন স্তরের মানুষ জন অংশগ্রহণ করেন।


স্থানীয় ক্ষুদিরাম স্কোয়ার থেকে দিল্লির ঐতিহাসিক কৃষক আন্দোলনের সমর্থিত ব্যানার, প্ল্যাকার্ড সুসজ্জিত ও দৃপ্ত স্লোগানে মুখরিত সংহতি মিছিল শহর পরিক্রমা করে। মিছিল শেষে কাচারী মোড় সংলগ্ন রাজা রামমোহন রায় স্কোয়ারে সমাবেশ অনুষ্ঠিত হয়।


এই সমাবেশে সভাপতিত্ব করেন এসইউসিআই (কমিউনিস্ট) দলের রাজ্য কমিটির সদস্য তথা জেলা সম্পাদক কমরেড শিশির সরকার। সমাবেশে বক্তব্য রাখেন আজকের সভার প্রধান বক্তা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য তথা রাজ্য সম্পাদক কমরেড চণ্ডীদাস ভট্টাচার্য।


তিনি তার বক্তব্যে কেন্দ্রীয় সরকারের কর্পোরেট স্বার্থে তৈরি হওয়া কৃষি আইন, শ্রমিক স্বার্থ বিরোধী শ্রম আইন, শিক্ষা ধ্বংস কারী জাতীয় শিক্ষা নীতি'২০, কালা বিদ্যুৎ বিল(সংশোধনী) বাতিলের দাবিতে তীব্র ঐক্যবদ্ধ গণতান্ত্রিক আন্দোলনে আহ্বান জানান। আজকের সভার সভাপতি শিশির সরকার তিনটি কৃষি আইনের বিশ্লেষণ মূলক আলোচনা রাখেন এবং গ্রামে গ্রামে গণকমিটি করে আন্দোলনের আহ্বান জানান।