নারী নির্যাতনকে ইস্যু করে ভোটে নামবে বিজেপির মহিলা মোর্চা




নারী নির্যাতনকে ইস্যু করে ভোটে নামবে বিজেপির মহিলা মোর্চা


প্রতিনিধি,সঞ্জিত কুড়ি,পূর্ব বর্ধমান:-


গোটা রাজ্য জুড়ে লাগাতার নারী নির্যাতনের ঘটনাকে ইস্যু করে নির্বাচনে নামতে চায় বিজেপির মহিলা মোর্চা।সোমবার বর্ধমানে একাধিক কর্মসূচীতে এসে একথাই জানিয়ে গেলেন বিজেপির রাজ্য মহিলা মোর্চার সহসভানেত্রী মাহফুজা খাতুন এবং মালদার বিজেপি সাংসদ খগেন মূর্মূ। সোমবার সকালে বর্ধমান শহরের দুটি ওয়ার্ডে চায়ে পে চর্চায় অংশ নেন তাঁরা। তাঁদের সঙ্গে ছিলেন বিজেপির পূর্ব বর্ধমান জেলা সভাপতি সন্দীপ নন্দী, সাধারণ সম্পাদক সুনীল গুপ্তা সহ অন্যান্য নেতারা। 




চায়ে পে চর্চার পর তাঁরা চলে যান শহরের নীলপুর এলাকায়। সেখানে একটি মাজারে যান তারা। এরপর তাঁরা যান মানকড়ে একটি আদিবাসী সভায়।মানকরে আদিবাসী সভায় যাওয়ার আগে বিজেপি জেলা অফিসে একটি সাংবাদিক বৈঠক সারেন তারা।সাংবাদিক সম্মেলনে খগেন মূর্মূ জানিয়েছেন, মোদিজী গোটা ভারতবর্ষের আদিবাসী জনজাতির জন্য একাধিক কর্মসূচী নিয়েছেন। তাঁদের জলজঙ্গলের অধিকার, অলচিকি ভাষায় শিক্ষা প্রভৃতি বিষয়কে গুরুত্ব দেওয়া হয়েছে। কিন্তু বাংলায় রাজ্য সরকার এতদিন আদিবাসীদের কেবলমাত্র ব্যবহারই করে গেছেন। তাদের কোনো গুরুত্বই দেননি রাজ্যসরকার।বিগত বাম সরকারও একই পথে চলেছিলো। 



রাজ্য সরকারের দুয়ারে দুয়ারে সরকার নিয়েও তীব্র সমালোচনায় বিঁধেছেন খগেন মূর্মূ। তিনি বলেন, এখন সেই মরণকালে হরিনামের মত রাজ্য সরকারের মনে হয়েছে বাংলার জনগণকে কিছুই দেওয়া হয়নি। তাই নির্বাচন আসতেই দুয়ারে সরকার, পাড়ায় সরকার প্রকল্প করছে। তিনি বলেন, রাজ্য সরকারের এই ভাঁওতাবাজি বাংলার মানুষ বুঝে গেছে। তাই আগামী বিধানসভা নির্বাচনে ২০০-রও বেশি আসনে জিতে বাংলায় সরকার গড়বে বিজেপিই। তিনি জানিয়েছেন, বাংলায় বিজেপি সরকার গড়লে আদিবাসীদের দীর্ঘদিনের যে চাওয়া পাওয়া, তাঁদের দাবী যা রাজ্য সরকার উপেক্ষিতই করে গেছে - সেগুলিকে পূরণ করা হবে। 



এদিন মহিলা নেত্রী মাহফুজা খাতুন জানিয়েছেন, বাংলায় প্রতিদিন নারীরা লাঞ্ছিত হচ্ছেন। ছোট ছোট শিশুরা ধর্ষিতা হচ্ছে। অথচ বাংলার একজন মুখ্যমন্ত্রী নিজেই মহিলা। তাঁকে ধিক বললেও কম বলা হয়। মাহফুজা বলেন, আলু, পটলের মত রীতিমত নারীর সম্ভ্রমকে দাঁড়িপাল্লায় তুলে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ধর্ষিতা হলে তাঁদের টাকার অংকে ধামাচাপা দেবার চেষ্টা করছেন। যা গোটা পৃথিবীতেই নজীরবিহীন। তাই আগামী বিধানসভা নির্বাচনে রাজ্য মহিলা মোর্চার পক্ষ থেকেই নারীর প্রতি এই অন্যায়, অবিচার, অত্যাচারকেই তুলে ধরা হবে। বাংলার বুকে নারীরা যে আজ আর নিরাপদ নয় তাই ইস্যুতে তুলে ধরা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ