মর্মান্তিক দুর্ঘটনা উত্তরপ্রদেশে, শ্মশানে শব-মিছিলে ছাদ ভেঙে মৃত্যু ২২ জনের


উত্তরপ্রদেশে মর্মান্তিক দুর্ঘটনার জেরে মৃত্যু হল বহু মানুষের।ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের মুরাদনগরে। সেখানে একটি শ্মশানে বসার জায়গার ছাদ ভেঙে অন্তত ২২ জন মারা গিয়েছেন।


এই মর্মান্তিক ঘটনায় আহত হয়েছেন কুড়ি জনের বেশি। প্রবল বৃষ্টিতে ছাদটি ভেঙে পড়ে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা করেছেন।



উত্তরপ্রদেশে মৃতদের অধিকাংশই স্থানীয় জনৈক জয় রামের দেহ নিয়ে এসেছিলেন শ্মশানে।তাঁর দেহ দাহ করার সময়ে তেড়ে বৃষ্টি নামে। সকলে ছুটে যান বিশ্রাম নেওয়ার জায়গায়। আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ছাদ।

উত্তরপ্রদেশের গাজিয়াবাদের পুলিশ সুপার ইরাজ রাজা জানান,"উদ্ধারকাজে ডেকে আনা হয় এনডিআরএফের একটি টিমকেও। পুলিশ ও প্রশাসনের বক্তব্য, আহতের সংখ্যা অনেক বেশি। কারণ অনেক আহতকে বাড়িতে নিয়ে যান তাঁদের পরিজন। তাই তাঁদের খোঁজ না-পাওয়া পর্যন্ত সঠিক ভাবে আহতের সংখ্যা বোঝা যাবে না।"


ডিভিশনাল কমিশনার অনিতা সি মেশরাম বলেন, ‘কেন বৃষ্টিতে ছাদ ভাঙল, তা জানতে তদন্ত শুরু হয়েছে। যাঁদের দোষে এতগুলি মানুষ প্রাণ হারালেন, তাঁদের কাউকে রেয়াত করা হবে না।’  


মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, ‘উদ্ধারকাজ শেষ করে এই ঘটনা নিয়ে দ্রুত রিপোর্ট তলব করা হয়েছে অফিসারদের থেকে।যাঁরা এই ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন,তাঁদের এবং তাঁদের সকলের পরিবারের পাশে সরকার রয়েছে।’