দেশের কনিষ্ঠতম মেয়র হচ্ছেন আরিয়া রাজেন্দ্রন



মাত্র ২১ বছর বয়সে মেয়র হচ্ছেন আরিয়া রাজেন্দ্রন। কেরলে সদ্যসমাপ্ত স্থানীয় সংস্থাগুলির নির্বাচনে ব‍্যাপকভাবে সাফল‍্য লাভ করেছে লেফ্ট ডেমোক্র্যাটিক ফ্রন্ট (এলডিএফ)। নির্বাচনে এলডিএফের জয়ের পর ২১ বছরের তরুণী আরিয়া রাজেন্দ্রনকে। আরিয়া রাজেন্দ্রন এখন বালসংঘমের রাজ্য সভাপতি ও সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই-এর রাজ্য পর্যায়ের নেত্রী।


শুক্রবার জেলা সম্পাদকমণ্ডলীর বৈঠকে আরিয়া রাজেন্দ্রনের নাম সুপারিশ করা হয়েছে। সেই সুপারিশ মতো রাজেন্দ্রন যদি তিরুবনন্তপুরমের হিসেবে শপথ নেন, তাহলে কেরল তো বটেই, সারা দেশে তিনিই হবেন কনিষ্ঠতম মেয়র।


আরিয়া বিএসসি-এর ছাত্রী। বাবা একজন ইলেক্টিশিয়ান ও মা এলআইসি এজেন্ট। মুডাভানমুকাল ওয়ার্ড থেকে জিতেছেন তিনি। সূত্রের খবর, দল এমন কাউকে বেছে নিতে চাইছে যাকে মেয়র করলে দলের লাভ হবে। আরিয়াকে মেয়র করে তরুণ প্রজন্মকে উৎসাহিত করার লক্ষ‍্যে এই নাম সুপারিশ করা হয়েছে। 


প্রসঙ্গত, স্থানীয় সংস্থাগুলির জন্য কেরলে ১৫,৯৬২ ওয়ার্ড, ৯৪১ গ্রাম পঞ্চায়েত, ১৫১ ব্লক পঞ্চায়েতের ২০৮০ ওয়ার্ড, ১৪ জেলার ৩৩১ ডিভিশন, ৮৬ পুরসভার ৩০৭৮ ওয়ার্ড, ছয়টি পুরসভার ৪১৪ ওয়ার্ডে ভোটগ্রহণ করা হয়েছিল। তিন দফায় ভোট গ্রহণ করা হয়েছিল।নির্বাচনে এলডিএফ ৫১৪ গ্রাম পঞ্চায়েত, ১০৮ ব্লক পঞ্চায়েত পঞ্চায়েত ও ১০ জেলা পঞ্চায়েত, ৩৫ পুরসভা ও তিরুবনন্তপুরম সহ পাঁচ কর্পোরেশনে জয়ী হয়েছে।