Breaking

Wednesday, December 16, 2020

কবে খুলছে স্কুল? আপডেট দিল স্কুল শিক্ষা দপ্তর



কবে খুলছে স্কুল? আপডেট দিল স্কুল শিক্ষা দপ্তর 

করোনা সংক্রমণের জেরে এবছরের মার্চ থেকেই বন্ধ স্কুল- কলেজ। ফলে এক প্রকার চিন্তার ভাঁজ শিক্ষার্থীদের কপালে। এদিকে মাধ্যমিক ২০২১ ও উচ্চ মাধ্যমিক ২০২১ এর সিলেবাস কমিয়ে দেওয়া হলেও পরীক্ষা সূচি এখনও প্রকাশ করেনি। আবার, আইসিএসই ও আইএসসি পরীক্ষার সূচি প্রকাশ করতে চেয়ে সিআইএসসিই মুখ্যমন্ত্রীদের ৪ জানুয়ারি আংশিকভাবে স্কুল খুলতে চেয়ে চিঠি দিয়েছে। তবে, স্কুল খোলা নিয়ে এখনও সরকারি সম্মতি মেলেনি।স্কুলগুলি কবে খুলবে তা নিয়ে স্কুল শিক্ষা দপ্তরের কাছে কোনও উত্তর নেই। বিকাশভবনের কর্তারা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর সবুজ সংকেত না মেলা পর্যন্ত স্কুলে পঠন-পাঠন শুরু হবে না।


এদিকে, আগামী বছর রাজ্যে ভোট। বিকাশভবন সূত্রে জানা যাচ্ছে, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক আলোচনা চলছে। জুন নাগাদ দুটি পরীক্ষা হতে পারে। রাজ্যে করোনার দাপটের জেরে জানুয়ারিতে স্কুল খোলার অনুমতি দেওয়া হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেয়নি নবান্ন। মুখ্যমন্ত্রীর চূড়ান্ত সিদ্ধান্তের পরেই খুলবে স্কুল বলে জানাচ্ছে শিক্ষা দপ্তর। 


সিবিএসই-র দশম ও দ্বাদশের পরীক্ষা কবে তাও ঘোষণা হয়নি, ভরতির বিজ্ঞপ্তিও জারি হয়নি। এনিয়ে নীরব কেন্দ্রীয় সরকারও। তবে, প্র্যাক্টিক্যাল ক্লাসের জন্য স্কুল খোলা দরকার। অভিভাবকদের একটি বড় অংশ চাইছে নবম থেকে দ্বাদশ পর্যন্ত স্কুল খোলা হোক।

No comments:

Post a Comment