এবার তৃণমূল ছাড়লেন শুভেন্দু অধিকারী, চিঠি পাঠালেন নেত্রীকে

 


এবার তৃণমূল ছাড়লেন শুভেন্দু অধিকারী, চিঠি পাঠালেন নেত্রীকে 




বিধানসভা ভোটের আগে একের পর আক ধাক্কা। কিছুদিন আগেই একদিকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন কোচবিহার দক্ষিন-এর প্রাক্তন বিধায়ক মিহির গোস্বামী আর সেদিনেই অন্যদিকে মন্ত্রিত্ব ছেড়েছিলেন শুভেন্দু অধিকারী। কয়েকদিন পর, গতকাল বিধায়ক পদ থেকেও ইস্তফা দেন শুভেন্দু। এবার তৃণমূল ছাড়লেন তিনি। সূত্রের খবর, ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়েছেন তিনি। পদত্যাগপত্রে দল ছাড়ার কোনও কারণ দেখাননি। 


তৃণমূল তো ছাড়লেন তবে কি এবার যোগ দিচ্ছেন বিজেপি-তে? এমনই প্রশ্ন এখন ঘোরাফেরা করছে রাজনৈতিক অন্দরে। অনেকে আবার দাবি করেই বসছেন মেদিনীপুরে অমিত শাহের জনসভার পরেই তিনি যোগ দেবেন বিজেপি-তে। এই মুহূর্তে জল্পনা তুঙ্গে। তবে সূত্রের দাবি, আজই ৫টার বিমানে দিল্লি উড়ে যাবেন তিনি। সম্ভবত আগামী শনিবার বিজেপি-তে যোগদান করবেন। 
 

দলে বড় ভাঙনের জল্পনা জোরদার হলেও, প্রকাশ্যে তাতে গুরুত্ব দিচ্ছে না তৃণমূল। অন্যদিকে, শুভেন্দু অনুগামী বলে পরিচিত কণিষ্ক পণ্ডার দাবি, দার্জিলিং থেকে দিঘা, ৭০ থেকে ৭২ জন বিধায়ক, ১০ থেকে ১২ জন সাংসদ, ৪ থেকে ৫ জন জেলা সভাধিপতি অমিত শাহের সভায় যোগ দেবেন বিজেপিতে। কি হয় সেদিকেই নজর এখন গোটা বাংলার। 


এদিকে শুভেন্দুর ইস্তফা পত্র জমা দিয়ে নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। বেশ কিছু আইনি জটিলতা তৈরি হয়েছিল। প্রশ্ন উঠেছিল, বিধানসভার অধ্যক্ষের কাছ ইস্তফাপত্র জমা না দিয়ে তিনি সচিবের কাছে জমা দিয়েছেন, এতে কি ইস্তফা গৃহীত হবে? ইস্তফার দেওয়ার নিয়ম কি ঠিকমতো পালন করা হল? যদিও আজ বিধানসভার স্পিকার জানিয়েছেন, এভাবে দেওযা ইস্তফাপত্র গ্রহনযোগ্য নয়। এখনও গৃহীত হয়নি শুভেন্দু অধিকারীর পদত্যাগপত্র। এদিন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, শুভেন্দুর পদত্যাগপত্র বিধিসম্মত নয়। তবে তা বাতিলও হয়নি। শুভেন্দুর পদত্যাগপত্র বিবেচনাধীন। এনিয়ে পরে জানানো হবে।


বিধান সভা ভোটের আগে রাজ্যের বিভিন্ন প্রান্তের তৃণমূল নেতৃত্বের অনেকে যেভাবে দল ছাড়ার পরিকল্পনা নিচ্ছে কেউবা সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করছে তা আগামী বিধানসভা নির্বাচনে প্রভাব ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। বিধানসভার সমীকরণে পরিবর্তন হতে পারে বলেও মনে করছেন অনেকে। 


Post a Comment

thanks