শিক্ষামন্ত্রীর কাছে পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়ার অনুরোধ শিক্ষার্থীদের



শিক্ষামন্ত্রীর কাছে পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়ার অনুরোধ শিক্ষার্থীদের 



কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ৩১ ডিসেম্বর সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ২০২১ সালের পরীক্ষার তারিখ ঘোষণা করবেন, যখন শিক্ষার্থীরা তাকে স্বাভাবিক সময়সূচির চেয়ে পরবর্তী সময়ে পরীক্ষা দেওয়ার জন্য চাপ দিচ্ছিল।


কোভিড -১৯ মহামারী পরিস্থিতি এবং মার্চ মাস থেকে স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীরা পরীক্ষার প্রস্তুতির জন্য আরও সময় চেয়েছিল। অনেক শিক্ষার্থী যুক্তি দিয়েছিলেন যে বোর্ড পরীক্ষায় ভাল পারফরম্যান্সের জন্য শ্রেণিকক্ষ পাঠদান অপরিহার্য।


শিক্ষার্থীরা আরও বলেছে যে অনেক স্কুল সিবিএসই বোর্ডের ২০২০ পরীক্ষার কোর্স এখনও শেষ করেনি এবং সুতরাং, ২০২১-এ জুনে অনুষ্ঠিত হওয়া একেবারেই প্রয়োজনীয়। অনেক অভিভাবকও রমেশ পোখরিয়ালকে বোর্ডের পরীক্ষার তারিখ ঘোষণা করতে বলেছিলেন।


শিক্ষার্থীরা সোশ্যাল মিডিয়ায়, শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়ালকে মে বা জুনে সিবিএসই বোর্ডের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বিবেচনা করতে বলেছে, যাতে শিক্ষার্থীরা প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পায়।


যদিও শিক্ষামন্ত্রী সিবিএসই বোর্ডের পরীক্ষার তারিখ ৩১শে ডিসেম্বর ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন, তবে তিনি আরও স্পষ্ট করে দিয়েছিলেন যে ২০২১ ফেব্রুয়ারির পর পরীক্ষা নেওয়া হবে। সঠিক তারিখপত্র শীঘ্রই প্রকাশ করা হবে।

Post a Comment

thanks