freestyle এর রানী Donchet এর অঙ্গে অঙ্গে বশ মেনেছে  ফুটবল


 

বছরের পর বছর ধরে, এলিজাবেথ লোইসেল, মেরিনেট পিচন, লরা জর্জেস, লুইসা কাদামুরো-নেসিব,  আমান্ডাইন হেনরি এবং ইউজেনি লে সোমার - ফ্রান্সের মেয়েদের তথা ফ্রান্সের তরুন প্রজন্মকে ফুটবলের প্রতি আকৃষ্ট করেছে। 



মেলোডি ডনচেট এমন অনেক মহিলা ফুটবল উত্সাহীর মধ্যে একজন যিনি তাদের পদক্ষেপ অনুসরণ করার স্বপ্ন দেখেছিলেন।  ফ্রান্সের উত্তর নর্ড-পাস-ডি-ক্যালাইস অঞ্চলের 16 বছর বয়সে যখন শীর্ষ 16 তরুণ খেলোয়াড় হিসাবে নির্বাচিত হয়েছিলেন, তখন তার এই আশা ছিলো মনে প্রানে। মেলোডি স্বপ্ন দেখেছিলো একজন ফুটবলার হওয়ার। কিন্তু ভাগ্য তার সাথে ছিলো না।




২০০৮ সালে,  মাত্র 18 বছর বয়সী   মেলোডির ফুটবলার হওয়ার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়। হাঁটুর লিগামেন্ট ছিড়ে গিয়েছিলো। এই আঘাত  ফুটবলের সাথে তার প্রেমের সম্পর্কের অবসান ঘটিয়েছিল। তবে ফুটবলের প্রতি তার ভালোবাসা শেষ হয়ে যায়নি। 



এক বছর পরে অর্থাৎ ২০০৯ থেকে যেখানেই যেতো সাথে থাকতো প্রিয় ফুটবল। ফুটবলের  ফ্রিস্টাইল শুরু করে মেলোডি। শুধু পায়ে নয় শরীরের প্রতিটি অঙ্গে বশ মেনেছে ফুটবল। তার শরীরের সাথে সাথে খেলা করে ফুটবল। 



ফুটবলের ফ্রি স্টাইলের রানী হিসাবে অভিহিত করেছে ফিফা। পাঁচ বার ফুটবলের ফ্রি স্টাইলে চাম্পিয়নের খেতাব কেড়ে নিয়েছে মেলোডি। মেলোডিকে নিয়ে একটি তথ্য চিত্রও বানিয়েছে ফিফা টিভি। আসুন দেখে নেই সেই ভিডিও-




সমস্ত ছবি মেলোডির ফেসবুক থেকে সংগৃহীত ।