বন সহায়ক পদে অবৈধ নিয়োগের দাবি তুলে বিক্ষোভ প্রার্থীদের 


গত শুক্রবার ময়নাগুড়ি থানার রামশাই রেঞ্জ,গরুমারা বন্যপ্রাণী বিভাগ, রামশাই মোবাইল স্কোয়াড ও বুধুরাম বিটের সামনে বনসহায়ক পদে নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ প্রদর্শন করে স্থানীয় যুবকেরা । এবং সেদিনই দীর্ঘক্ষণ বিক্ষোভ প্রদর্শন করার পর তারা রামশাই রেঞ্জার সুনীল রাই, গরুমারা বন্যপ্রাণী বিভাগ, রামশাই মোবাইল স্কোয়াড এবং রামশাই বিট অফিসে অবৈধভাবে বাইরে থেকে আসা চাকরি প্রার্থীদের নিয়োগপত্র বাতিল করার দাবিতে একটি করে স্মারকলিপি জমা দেন । একে একে চার দিন পেড়িয়ে গেলেও, কাজের কাজ হয়নি কিছুই । তাই মঙ্গলবার রামশাই মোবাইল রেঞ্জ ও মেদলা ওয়াচ টাওয়ারের দিবা ভ্রমণের অনুমতি প্রদান কেন্দ্রে তালা মেরে বিক্ষোভ প্রদর্শন করলেন এলাকার বন সহায়ক পদে আবেদনকারী যুবক- যুবতীরা ।



স্থানীয় অলক রায় বলেন, দীর্ঘদিন থেকে আমরা বনবাসীরা বন সুরক্ষার স্বার্থে বিনে পয়সায় বিভিন্নভাবে সহযোগিতা করে আসছি। বনবাসীদের অধিকাংশ বেকার যুবক-যুবতীরা বন সহায়ক পদে আবেদন করেছে এবং ইন্টারভিউ অবধিও দিয়েছে কিন্তু তাদের কারো কোন রেজাল্ট এখনো পর্যন্ত আসেনি তারা পাস করেছে কি ফেল করেছে তাদের অধিকার সেটা জানার। কিন্তু তাদের ফলাফল না জানিয়ে অবৈধভাবে কিভাবে অন্যান্য জায়গা থেকে বিভিন্ন ছেলেমেয়েকে বন সহায়ক পদে জয়েনিং করা হচ্ছে । যাদের জঙ্গল সম্বন্ধে সাধারণ কোনো অভিজ্ঞতা নেই তারা জঙ্গলকে কিভাবে বাঁচাবে । বঞ্চিত করা হচ্ছে বনবাসীদের। 


আজ তারই প্রতিবাদে রামশাই মোবাইল রেঞ্জ এবং মেদলা ওয়াচ টাওয়ারের দিবা ভ্রমণের অনুমতি প্রদান কেন্দ্রে তালা মেরে বিক্ষোভ দেখানো হয় । এবং আগামীতে যদি এর কোন সুরাহা না মেলে তাহলে আরও বৃহত্তর আন্দোলনে তারা নামবেন বলে জানান ।
Posted by Sangbad Ekalavya on Tuesday, December 8, 2020