প্রাইমারি টেট নিয়ে বড় ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের



প্রাইমারি টেট নিয়ে বড় ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের 



নবান্নে সাংবাদিক বৈঠক করে প্রাইমারি নিয়ে বড় ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। প্রাইমারি শিক্ষক নিয়োগে কাল নোটিস জারি হবে বলেই জানালেন তিনি। পাশাপাশি, ইন্টারভিউ হবে ১০ জানুয়ারি থেকে। ৩১ জানুয়ারি হবে অফলাইনে তৃতীয় টেট।’ এমনটাই জানালেন মুখ‍্যমন্ত্রী।


পাশাপাশি মুখ‍্যমন্ত্রী আরো জানালেন, প্রাইমারি নিয়োগ নিয়ে নিজের জেলায় প্রায়োরিটি দেওয়া হচ্ছে। যেখানে ভ্যাকেন্সি আছে কনসিডার করে দিচ্ছে। বাকিদের ব্যবস্থা করার চেষ্টা চলছে। পাশাপাশি তিনি জানালেন, ১০১৬৩টি আবেদন জমা পড়েছিল ৬৪৬৩ হোমে অর্ডার হয়ে গিয়েছে। অর্থাৎ, ৬৪ শতাংশ অর্ডার হয়ে গিয়েছে।


বদলি সম্পর্কে এদিন তিনি একটা পরিসংখ‍্যানও দিলেন। তিনি বলেন, ৩৮৫২ জনকে ট্রান্সফার দেওয়া হয়েছে। আবেদন ৫৫০২ জন করেছেন বলেও উল্লেখ করেছেন। সেকেন্ডারিতে মিউচুয়্যাল ট্রান্সফার দেওয়া হয়েছে ৯৮ শতাংশ বলেও জানান তিনি। আরও পড়ুনঃ X-Mas এ প্রিয়জনদের facebook, whatsapp, twitter, instagram এ digital greetings, video পাঠিয়ে আনন্দ উদ্‌যাপন করুন free download



এদিন সাংবাদিক বৈঠকে শূন‍্যপদ নিয়েও বলেন মুখ‍্যমন্ত্রী। তিনি জানান, প্রাইমারি শিক্ষকে ১৬৫০০ জনকে নিয়োগ করা হবে। কাল প্রাথমিক শিক্ষক নিয়োগের নোটিস। ইন্টারভিউ হবে ১০-১৭ জানুয়ারি।


এদিকে, এদিন তিনি উচ্চ মাধ‍্যমিকে ট‍্যাব দেওয়ার ঘোষনা পাল্টে বড় ঘোষনা করলেন। ট‍্যাব না দিয়ে প্রত‍্যেক শিক্ষার্থীর অ্যাকাউন্টে ১০০০০ টাকা করে দেওয়া হবে বলেও ঘোষনা করলেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ