২০ হাজার ক্যাম্পের মাধ্যমে শুরু হচ্ছে "দুয়ারে সরকার" কর্মসূচি

সঞ্জিত কুড়ি,পূর্ব বর্ধমান


মুখ্যমন্ত্রীর নির্দেশ মত আজ মঙ্গলবার থেকেই রাজ্য জুড়ে শুরু হচ্ছে "দুয়ারে সরকার" কর্মসূচি।মুখ্যমন্ত্রীর এই কর্ম সূচি সফল করতে আজ বর্ধমান শহরের বিভিন্ন জায়গায় করা হয়েছে ক্যাম্প।মোট চারটি রাউন্ডে কুড়ি হাজার ক্যাম্পের মাধ্যমে এই কর্মসূচি করা হবে। 



এই কর্মসূচির আওতায় মোট ১১ টি স্কিম আনাহয়েছে ।মূলত এই কর্মসূচির আওতায় সর্বাধিক গুরুত্বপূর্ণ হিসেবে ১১টি স্কিমের কথা রাজ্যের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে।স্বাস্থ্যসাথী,কাস্ট সার্টিফিকেট, জয় জহর, তপশিলি বন্ধু, খাদ্য সাথী, শিক্ষাশ্রী, ঐক্যশ্রী, কন্যাশ্রী, রূপশ্রী, কৃষক বন্ধু, এবং ১০০ দিনের কাজ।এই ১১ টি স্কিম ছাড়া আরো কোন কিছু বিষয় নিয়ে অভিযোগ থাকলে আসা যাবে ক্যাম্পে। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সোমবার বাঁকুড়া খাতড়ার প্রশাসনিক সভা থেকে ঘোষণা করেন এই "দুয়ারে দুয়ারে সরকার" প্রকল্প। প্রথম রাউন্ডের কাজ হবে ১ থেকে ১১ ডিসেম্বর। দ্বিতীয় রাউন্ডের কাজ হবে ১৫ থেকে ২৪ ডিসেম্বর। তৃতীয় রাউন্ডের কাজ হবে ২ থেকে ১২ জানুয়ারি ২০২১ এবং চতুর্থ রাউন্ডের কাজ হবে ১৮ থেকে ৩০ শে জানুয়ারি ২০২১।মুখ্য মন্ত্রীর এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের সমস্থ মানুষ উপকৃত হবেনবলে জানান বর্ধমান পুরসভার প্রাক্তন কাউন্সিলার রেখা তেওয়ারী।