আমেরিকার সর্বোচ্চ পুরস্কারে সম্মানিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী



আমেরিকার সর্বোচ্চ পুরস্কারে সম্মানিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 



বিশ্বের দরবারে ফের ভারতের জয়জয়কার। আমেরিকার সর্বোচ্চ পুরস্কারে সম্মানিত হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত ও মার্কিন কৌশলগত অংশীদারিত্বের ক্ষেত্রে তাঁর নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শীর্ষস্থানীয় মার্কিন সম্মানজনক লেজিন অফ মেরিট দিয়ে সম্মানিত করলেন। আমেরিকার সর্বোচ্চ পুরস্কারগুলির মধ্যে একটি Legion of Merit । তাই এই সম্মান ভারতীয় প্রধানমন্ত্রীর কাছে অনেক বড় প্রাপ্তি বলে মনে করা হচ্ছে। রাষ্ট্রদূত তরণজিৎ সিং সন্ধু প্রধানমন্ত্রী মোদীর পক্ষে পদক গ্রহণ করেন।


"'রাষ্ট্রপতি @realDonaldTrump আমেরিকা যুক্তরাষ্ট্র-ভারত কৌশলগত অংশীদারিত্বকে উন্নত করার ক্ষেত্রে নেতৃত্বের জন্য ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে লিজিন অফ মেরিট উপস্থাপন করেছেন। রাষ্ট্রদূত @SandhuTaranjitS প্রধানমন্ত্রী মোদীর পক্ষে পদক গ্রহণ করেছেন। এনএসএ রবার্ট সি ও'ব্রায়নের উদ্ধৃতি দিয়ে জাতীয় সুরক্ষা কাউন্সিল (এনএসসি) টুইট করেছে।


লেজিন অফ মেরিট মেডেলটি কংগ্রেস ২০ জুলাই ১৯৪২ সালে প্রতিষ্ঠা করেছিল।


মার্কিন সামরিক ও বিদেশী সামরিক সদস্যদের এবং রাজনৈতিক ব্যক্তিত্ব যারা অসামান্য সেবা এবং সাফল্যের কর্মক্ষমতা মধ্যে ব্যতিক্রমী মেধাবী আচরণ প্রদর্শিত হয় তাঁদেরকেই এই সম্মানে সম্মানিত করা হয়।এটি বিদেশী অফিসারদের দেওয়া হতে পারে এমন একটি সর্বোচ্চ সামরিক পদক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ