এবার রাজ্য নেতৃত্বের সাংগঠনিক আলোচনা নিয়ে প্রশ্ন তুললেন বিধায়ক উদয়ন- স্থগিত করলেন বঙ্গধ্বনি যাত্রা 




কোচবিহারে কর্মিসভায় মুখ্যমন্ত্রীর সকলের একসাথে চলার বার্তা অপরদিকে শুভেন্দুর বিধায়ক পদে ইস্তফা দেওয়ার পরপরই বিধায়ক উদয়ন গুহ নড়েচরে বসেছিলেন-যা তার ফেসবুকে একপ্রকার প্রচারও করেছিলেন। ফেসবুকে জানিয়েছিলেন- "বাঙালির এই দুঃসময়ে চরম শত্রুর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতেও রাজী ব্যক্তির চাইতে সমষ্টির স্বার্থ বড়।" কিন্তু আজ সেই সংগঠনের রাজ্য নেতৃত্বের উপরেই ক্ষোভ উগরে দিলেন, স্থগিত করলেন বঙ্গধ্বনি যাত্রাও। 


বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূলের একাধিক হেভিওয়েট নেতার মন্তব্য বিতর্ক ছড়িয়েছে বারে বারে। একদিকে যখন উত্তরে মিহির গোস্বামীর তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেন তখন অন্যদিকে দক্ষিনে মন্ত্রিত্ব ছাড়েন শুভেন্দু অধিকারী। এরপর, বিতর্কের দানা বেঁধেছে বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যেও। বাড়ছে জল্পনা। দলের অন্দরেই পড়ছে যার আঁচ। দেখা দিয়েছে অস্থিরতা। এই পরিস্থিতিতে দিনহাটার বিধায়ক উদয়ন গুহের ফেসবুক পোস্ট ঘিরে বেশ কিছুদিন থেকেই বিতর্ক দানা বেঁধেছে। 


আজ একদম প্রকাশ্যে আসলো দিনহাটার তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দের চিত্র। আজ তিনি একটি ভিডিও শেয়ার করেন, সাথে তিনি লেখেন- 
"গতকাল রাজ্যস্তরের নেতা সাংগঠনিক আলোচনার জন্য দিনহাটায় এসেছিলেন,বিধায়ক ,তিন ব্লক সভাপতি,শহর নেতৃত্বের বড় অংশ,ওয়ার্ড সভাপতিরা কেউ জানেন না। কেমন সাংগঠনিক আলোচনা??
24th এবং আজ গো-নয়ারহাট অঞ্চলে বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচি পালন করতে গিয়ে যে তিক্ত অভিজ্ঞতা হলো সেটাও তুলে ধরলাম।রাজ্য নেতারা খুব ব্যস্ত বলে ফেসবুকে তুলে ধরলাম। আপাতত আমার কর্মসূচি স্থগিত রাখলাম। আশা করি সমস্যার সমাধান হবে। আমি কিন্তু কোনও ভাবেই বেসুরো নই।"


ভিডিওটিতে জানাযাচ্ছে- "দলীয় এক ব্যক্তি নয়ারহাটে বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচিতে যাওয়ায় নয়ারহাটের তৃণমূল কংগ্রেসের প্রধান মমতাজ বেগম তাঁকে ফোনে হুমকি দেয় । " আর এতেই দলের রাজ্য নেতৃত্বের উপর ক্ষোভ উগরে বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচি স্থগিত করলেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। যা দলকে আরও অস্বস্তিতে ফেললো বলেই মনে করছে অভিজ্ঞ মহল।