Upper Primary নিয়ে উচ্চ আদালতের রায়ে ভেঙে পড়েছে যোগ্য প্রার্থীরা- ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি !

Upper Primary নিয়ে উচ্চ আদালতের রায়ে ভেঙে পড়েছে যোগ্য প্রার্থীরা- ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি 



Upper Primary নিয়ে উচ্চাদালতের রায়ে ভেঙে পড়েছে যোগ্য প্রার্থীরা। অযোগ্যদের আটকাতে আদালতের রায়কে স্বাগত জানালেও যোগ্য প্রার্থীরা আদালতের এমন রায়কে মেনে নিতে পারছেন না। ফলে আগামি সপ্তাহে ডিভিশন বেঞ্চে যাচ্ছে যোগ্য প্রার্থীরা-এমন সম্ভাবনার কথা জানা যাচ্ছে । 

২০১১ ও ২০১৫ সালের টেট এর ভেরিফিকেশনের বিজ্ঞপ্তি হয় ২০১৬ -তে। সেই তালিকায় চ‍্যালেঞ্জ করে ২০১৯ হয় মামলা। মামলাকারীর অভিযোগ ছিল অযোগ‍্য প্রার্থীদের তালিকায় স্থান দেওয়া হয়েছে, হয়েছে আর্থিক কারচুপিও। 


গতকাল সেই মামলর রায় শোনালো বিচারপতি মৌসুমি ভট্টাচার্য। এদিন হাইকোর্ট রায়ে জানিয়ে দিল, পুরো নিয়োগ প্রক্রিয়া বাতিল করে নতুন করে করতে হবে। প‍্যানেল থেকে শুরু করে মেধা তালিকা সব কিছুই বাতিল করে দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমি ভট্টাচার্য।


৩১শে জুলাইয়ের মধ‍্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে, নির্দেশ আদালতের।অযোগ‍্যদের বাদ দিয়ে যোগ‍্যদের সিলেকশন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করতে হবে। আগামী আট সপ্তাহের মধ‍্যে নতুন মেরিট লিস্ট প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে। করোনা আবহের জেরে ভার্চুয়ালে প্রক্রিয়াকরণ চালাতে পারে বলেই সূত্রের খবর। যদিও, প্রার্থীরা স্বশরীরে অংশ নিতে ইচ্ছুক।





হাইকোর্টের নির্দেশ ৪ই জানুয়ারীর মধ‍্যে কাউন্সেলিং, ডকুমেন্ট জমা করার কাজ আরম্ভ করতে হবে। ৫ই এপ্রিলের মধ‍্যে ভেরিফিকেশন সম্পন্ন করতে হবে। এরপর ১০ই মে এর মধ‍্যে মেধাতালিকা প্রকাশ করতে হবে। আগামী ৩১শে জুলাইয়ের মধ‍্যে গোটা প্রক্রিয়া শেষ করতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত। 


তবে গতকাল এই রায় আসার পরেই হতাশা তৈরি হয়েছে যোগ্য প্রার্থীদের মধ্যে। তাঁদের বক্তব্য-

  • অযোগ্য প্রার্থীরা কীভাবে স্থান পেয়েছিলো বা যাদের জন্য সুযোগ পেয়েছে তাদের বিরুদ্ধে কেন কোন ব্যবস্থা নেওয়া হলও না।
  • আগামীতে স্বচ্ছ ভাবে নিয়োগ হবে তার নিশ্চয়তা কোথায়
  • দীর্ঘ ৭ বছর অপেক্ষার পর আবারও দীর্ঘমেয়াদি হওয়ার সম্ভাবনা রয়েছে কারন ২১ নির্বাচন রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ