মুম্বইয়ের বিরুদ্ধে ১০ উইকেটে জয়, কলকাতাকে ছিটকে দিয়ে প্লেঅফে হায়দ্রাবাদ


SANGBAD EKALAVYA:

আপামর কলকাতাবাসী আজ সম্পূর্ণরূপে মুম্বই ইন্ডিয়ান্সের সাপোর্টার হয়ে উঠেছিল। তাঁরা মনেপ্রাণে চেয়েছিলো মঙ্গলবারের লীগ টেবিলের শেষ ম্যাচে হায়াদ্রাবাদকে হারিয়ে দিক মুম্বই। তাহলেই চতুর্থ দল হিসেবে প্লেঅফে পৌঁছে যাবে কলকাতা। যদিও তাঁদের হতাশ করে মুম্বইকে ১০ উইকেটে পরাজিত করে প্লেঅফে পৌঁছে গেলো সানরাইজার্স হায়দ্রাবাদ।



টসে জিতে মুম্বইকে প্রথমে ব্যাট করতে পাঠান হায়দ্রাবাদ অধিনায়ক ওয়ার্নার। ভুবনেশ্বর কুমার হীন বোলিংয়ের সামনে সেভাবে মাথা তুলে দাঁড়াতে পারেনি কোনো মুম্বই ব্যাটসম্যানই। চোট সারিয়ে মাঠে ফিরলেও ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা (৭ বলে ৪)। কুইন্টন ডিকক ২টি করে চার ও ছয়ের সাহায্যে ১৩ বলে ২৫ রান করে আউট হওয়ার পর জুটি বাঁধেন সূর্যকুমার যাদব (২৯ বলে ৩৬) এবং ঈশান কিষান (৩০ বলে ৩৩)। শেষদিকে পোলার্ডের মারমূখী ব্যাটিংয়ে মুম্বই ২০ ওভারে ১৪৯ রানে ইনিংস শেষ করে। পোলার্ড ৪টি ছয় ও ২টি চারের সাহায্যে ২৫ বলে ৪১ রান করেন।হায়দ্রাবাদের হয়ে ৩টি উইকেট পেয়েছেন সন্দীপ শর্মা। ২টি করে উইকেট পেয়েছেন জেসন হোল্ডার এবং শাহবাজ নাদিম। 


জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় হায়দ্রাবাদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং ঋদ্ধিমান সাহা। অধিনায়ক ওয়ার্নার ১টি ছয় ও ১০টি চারের সাহায্যে ৫৮ বলে অপরাজিত ৮৫ রানের ঝকঝকে ইনিংস খেলেন। অপরদিকে শিলিগুড়ির পাপালি ১টি ছয় ও ৭টি চারের সাহায্যে ৪৫ বলে অপরাজিত ৫৮ রান করে অধিনায়ককে যোগ্য সংগত দেন। 


আজকের জয়ের ফলে প্লেঅফে কোয়ালিফাই করার সাথে সাথে নেট রানরেটের হিসেবে ব্যাঙ্গালোরকে পেছনে ফেলে তিন নম্বরে চলে গেলো হায়দ্রাবাদ। হায়দারাবাদ, ব্যাঙ্গালোরের সাথে একই ১৪ পয়েন্টে থাকলেও নেট রানরেটে পিছিয়ে ছিটকে গেলো কলকাতা।