সহজে গ্যাস বুকিং করবার উপায়-সাথে 500 টাকা পর্যন্ত cashback offer পেয়ে যান সহজেই




আজ থেকে বদলে যাচ্ছে ইন্ডেন গ্যাস বুকিং-য়ের নম্বর। গ্যাস বুকিংয়ের জন্য পশ্চিমবঙ্গ, সিকিম ও আন্দামানের ইন্ডেন গ্যাস ব্যবহারকারীদের ফোন করতে হয় ৯০৮৮৩২৪৩৬৫ নম্বরে। পশ্চিমবঙ্গ ইন্ডেন গ্যাস ডিস্ট্রিবিউশন অ্যাসোসিয়েশান জানিয়েছে,আগামী নভেম্বর থেকে গ্যাস বুকিং আর এই নম্বরে করা যাবে না। গ্যাস বুকিং করতে হলে ৭৭১৮৯৫৫৫৫৫ নম্বরে ফোন করতে হবে ব্যবহারকারীদের ।

ফোন ও এসএমএস উভয় পদ্ধতি ব্যবহার করেই বুকিং করা যাবে। নথিভুক্ত না থাকলে কনজিউমার নম্বর দিয়েও করা যাবে বুকিং। আপাতত কিছুদিন দুটি নম্বরেই গ্যাস বুকিং করা যাবে বলে জানিয়েছে সংস্থা। পাশাপাশি গ্যাস ডেলিভারি নেওয়ার সময় ওটিপি দেখানো বাধ্যতামূলক।


তবে যারা পেটিএম ব্যবহার করেন তাঁদের কাছে গ্যাস বুকিং আরও সহজ। Paytm গ্রাহকরা এখন গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন পেটিএম এর মাধ্যমে খুব সহজেই। আপাতত HP এবং Indane Gas Cylinder বুকিং করা যাচ্ছে। গ্রাহকের রেজিস্টার্ড মোবাইল নম্বর, গ্যাস এজেন্সির নাম দিয়ে খুব সহজেই বাড়িতে বসেই গ্যাস বুকিং করতে পারবেন।

পেটিএম অ্যাপ খুলে পেটিএম পরিষেবাগুলির মধ্যে প্রথম স্ক্রিনেই “Book a Cylinder” অপশন পেয়ে যাবেন - সেখানে ক্লিক করুন।


এবারে আপনার গ্যাস প্রোভাইডার (যেমন HP / Indane) সিলেক্ট করুন- আপাতত এই দুই কোম্পানির নাম স্বতস্ফুর্ত ভাবে আসছে- অর্থাৎ এই দুই কোম্পানির গ্রাহকেরাই আপাতত এই সুবিধা পাবে। তারপরই আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর (ইন্ডেন গ্যাস এর ক্ষেত্রে LPG আইডি ব্যবহার করা যেতে পারে) লিখে প্রসিড অপশনে ক্লিক করুন।


গ্যাস কানেকশন যে নামে আছে সেটি মিলিয়ে নেবেন এবং “Proceed to Book Cylinder” অপশনে ক্লিক করে পেমেন্ট সম্পন্ন করুন। পেটিএম ওয়ালেট, ডেবিট / ক্রেডিট কার্ড, ও নেটব্যাংকিং এর মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং এর টাকা মেটাতে পারবেন।


পেটিএমের মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং করলে, গ্যাস এর সাবসিডি পেতে অসুবিধা হবে না, যেমন ভাবে সাবসিডি যে একাউন্টে গ্রাহকরা পেতেন তেমনই পাবেন বলে পেটিএম সূত্রে জানা গেছে। সেই সাথে রয়েছে বিভিন্ন ক্যাশব্যাক অফার । প্রথম Lpg cylinder booking এর ক্ষেত্রে paytm 500 টাকা পর্যন্ত ক্যাশব্যাকের অফার দিচ্ছে এই মুহূর্তে।