ব্যাঙ্গালোরকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লেঅফে পৌছালো দিল্লী, ঝুলে কলকাতার ভাগ্য

ব্যাঙ্গালোরকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লেঅফে পৌছালো দিল্লী, ঝুলে কলকাতার ভাগ্য


SANGBAD EKALAVYA:

সোমবারের দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) ম্যাচের শেষে মুম্বইয়ের পর আরও দুটি দল পৌঁছে গেলো প্লেঅফে। ব্যাঙ্গালোরকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় ও তৃতীয় দল হিসেবে কোয়ালিফাই করল দিল্লি এবং ব্যাঙ্গালোর। আগামীকালের মুম্বই-হায়দ্রাবাদ ম্যাচের পর চতুর্থ দলের নাম চূড়ান্ত হবে। আর এই ম্যাচের ওপরই ঝুলে রয়েছে নাইটদের প্লেঅফে যাওয়ার ভাগ্য।



প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট ১৫২ রান তোলে ব্যাঙ্গালোর। জোস ফিলিপ (১৭ বলে ১২) বড়ো রান না পেলেও অর্ধশতরান পেয়েছেন অপর ওপেনার দেবদূত পারিক্কাল (৪১ বলে ৫০)। এছাড়াও রান পেয়েছেন অধিনায়ক কোহলি (২৪ বলে ২৯) এবং ডিভিলিয়ার্স (২১ বলে ৩৫)। দিল্লির হয়ে দুর্দান্ত বল করে ৩টি উইকেট পেয়েছেন নর্তজে। ২টি উইকেট পেয়েছেন রাবাদা।


জবাবে ব্যাট করতে নেমে পৃথ্বী শা (৬ বলে ৯) দ্রুত আউট হয়ে গেলেও দলের জয়ের ভীত গড়ে দেন অপর ওপেনার শিখর ধাওয়ান এবংঅজিঙ্কা রাহানে। শিখর ধাওয়ান ৬টি চারের সাহায্যে ৪১ বলে ৫৪ রান করে আউট হন। রাহানে ১টি ছয় ও ৫টি চারের সাহায্যে ৪৬ বলে ৬০ রানের দুরন্ত ইনিংস খেলেন। অধিনায়ক আইয়ার (৯ বলে ৭) ব্যর্থ হলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রিসভ প্যান্ট (৭ বলে ৮) এবং মার্কাস স্টয়নিস (৫ বলে ১০)। ব্যাঙ্গালোরের হয়ে দুটি উইকেট পেয়েছেন শাহাবাজ নাদিম। 



এদিকে কলকাতার এস চারের ভাগ্য ঝুলে আছে মঙ্গলবারের ম্যাচের ওপর। আগামীকাল মুম্বইয়ের বিরুদ্ধে হায়দ্রাবাদ হেরে গেলে চতুর্থ দল হিসেবে প্লেঅফে কোয়ালিফাই করবে কলকাতা। কিন্তু হায়দ্রাবাদ জিতে গেলে কলকাতার সাথে ১৪ পয়েন্ট নিয়েও নেট রানরেটের হিসেবে প্লেঅফে পৌঁছাবে হায়দ্রাবাদ। যে লড়াইয়ের দিকে তাকিয়ে শাহরুখের নাইট বাহিনী। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ