Womens T20 Challenge 2020: লো স্কোরিং ম্যাচে ১৬ রানে সুপারনোভাসকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজারস


SANGBAD EKALAVYA: দুবাইতে BCCI পরিচালিত মেয়েদের টি-২০ চ্যালেঞ্জের (Womens T20 Challenge 2020) ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিলো হরমনপ্রীত কাউরের টিম সুপারনোভাস Supernovas) এবং স্মৃতি মান্ধানার টিম ট্রেইলব্লেজারস (Trailblazers)। সুপারনোভাসের সামনে বড়ো রানের টার্গেট দিতে না পারলেও দুর্দান্ত বোলিংয়ের সুবাদে জয় ছিনিয়ে নেয় ট্রেইলব্লেজারস। সুপারনোভাসকে ১৬ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্মৃতি মান্ধানার টিম ট্রেইলব্লেজারস।



টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৮ রান তোলে ট্রেইলব্লেজারস। রাধা যাদবের দুর্ধর্ষ বোলিংয়ের সামনে অধিনায়িকা স্মৃতি মান্ধানা ছাড়া কেউই সেভাবে দাঁড়াতে পারেনি। ৩টি ছয় ও ৫টি চারের সাহায্যে ৪৯ বলে ৬৮ রান করে আউট হন তিনি। এছাড়া বলার মতো রান পেয়েছেন শুধু  ওপেনার ডেন্ড্রা দত্তিন (৩২ বলে ২০) এবং রিচা ঘোষ (১৬ বলে ১০)। সুপারনোভাসের হয়ে ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৫টি উইকেট তুলে নেন রাধা যাদব। 


জবাবে ব্যাট করতে নেমে মাত্র নির্ধারিত ওভারে লক্ষ্যমাত্রার ১৫ রান আগেই থেমে যায় সুপারনোভাস। দ্বিতীয় ওভারেই ফিরে যান ওপেনার চামারি আতাপাত্তু (৯ বলে ৬)। এরপর জেসমিন রডরিগেজ (১৬ বলে ১৩) এবং তানিয়া ভাটিয়া (২০ বলে ১৪) দ্রুত ফিরে গেলে দলের হাল ধরেন অধিনায়িকা হরমনপ্রীত। শেষ দুই ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৮ রান। ক্রিজে উপস্থিত জমে যাওয়া হরমনপ্রীত। যদিও সালমা খাতুনের ১৯ তম ওভার ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। ১টি রানআউট সহ তিনজন আউট হয়ে যান এই ওভারে। হরমনপ্রীত ৩৬ বলে ৩০ রান করে সালমা খাতুনের বলে বোল্ড হন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০২ রানেই থিম যায় সুপারনোভাসের ইনিংস। ট্রেইলব্লেজারসের হয়ে ৩টি উইকেট নিয়েছেন সালমা খাতুন, ২টি উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা।


আজকের ম্যাচের সেরা হয়েছেন বিজয়ী দলনায়িকা স্মৃতি মান্ধানা। টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয়েছেন রানার্স দল সুপারনোভাসের রাধা যাদব।