আবারও লকডাউন!করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আশঙ্কা বাড়ালো

আবারও লকডাউন!করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আশঙ্কা বাড়ালো




বিশ্বজিৎ দাস :-ইউরোপ মহাদেশের একের পর এক রাষ্ট্রের উপর করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ছে।বেশ কয়েকদিন আগেই মারণ ভাইরাস রুখতে জরুরি অবস্থা ঘোষণা করেছিল ফ্রান্স। তারপর বিধিনিষেধ লাগু করে ইটালি। এবার আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়তে থাকায় জরুরি অবস্থা ঘোষণা করল স্পেন।


সূত্রের পাওয়া খবর অনুযায়ী, স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ জানিয়েছেন, রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত চলবে নাইট কারফিউ। রবিবার থেকেই জারি হয়েছে এই বিধিনিষেধ। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী আরও জানান, জরুরি অবস্থা চলাকালীন স্থানীয় প্রশাসনের হাতে বেশ কিছু ক্ষমতা দেওয়া হয়েছে। যেমন সংক্রমণ রুখতে যাতায়াত নিষিদ্ধ করার ক্ষমতা দেওয়া হয়েছে প্রদেশগুলিকে। আপাতত ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হলেও তা বাড়িয়ে ৬ মাস করার জন্য সংসদে আবেদন করবেন বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী সানচেজ।

স্পেনের প্রধানমন্ত্রী রবিবার জনতার উদ্দেশ্যে একটি বার্তায় বলেন, “আমরা অত্যন্ত কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। গত পঞ্চাশ বছরে এতো বড় বিপদ দেখা দেয়নি।”

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা মহামারীতে ইউরোপের ক্ষতিগ্রস্ত দেশগুলির মধ্যে অন্যতম স্পেন। সে দেশে এপর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩৫ হাজার মানুষের। আক্রান্ত ১০ লক্ষেরও বেশি।কিন্তু গত কয়েকদিনে সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশটিতে। তাই পরিস্থিতি সামাল দিতে ফের জরুরি অবস্থা জারি করল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ