Breaking

Friday, October 16, 2020

ব্যাটিং-বোলিং দুই বিভাগের অলরাউন্ড পারফরমেন্সে কলকাতাকে হারালো মুম্বই

ব্যাটিং-বোলিং দুই বিভাগের অলরাউন্ড পারফরমেন্সে কলকাতাকে হারালো মুম্বই


SANGBAD EKALAVYA:

প্রথম চারে নিজেদের জায়গা পোক্ত করতে আজ পরস্পরের বিরুদ্ধে মাঠে নেমেছিল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স এবং নতুন অধিনায়ক ইয়ন মরগ্যানের কলকাতা নাইট রাইডার্স। যদিও দীনেশ কার্তিকের থেকে সদ্য নেতৃত্বের ব্যাটন হাতে নিয়ে প্ৰথম ম্যাচেই হার হজম করতে হলো মরগ্যানকে। মুম্বইয়ের কাছে ৮ উইকেটে পরাজয় স্বীকার করে নাইটরা। আজকের জয়ের সুবাদে দিল্লির সাথে সমসংখ্যক পয়েন্ট নিয়ে তালিকায় ফের শীর্ষে পৌছালো মুম্বই। 



শুক্রবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নতুন নাইট অধিনায়ক মরগ্যান। যদিও রাহুল চাহার (৪-০-১৮-২), বুমরাহ (৪-০-২২-১) দের দাপটে কলকাতার টপঅর্ডারের প্রথম চার ব্যাটসম্যানই আজ ব্যর্থ। শুভমান গিল ২৩ বলে ২১ রান করলেও রান পাননি নীতিশ রানা (৬ বলে ৫), সদ্য প্রাক্তন অধিনায়ক কার্তিক (৮ বলে ৪)। এরপর অধিনায়ক মরগ্যান এবং কামিন্সের দুর্দান্ত ইনিংসের সুবাদে ১৪৮-৫ এর সম্মানজনক স্কোরে নিজেদের ইনিংস শেষ করে কলকাতা। মরগ্যান ২টি ছয় ও ২টি চারের সাহায্যে ২৯ বলে অপরাজিত ৩৯ রান করেন এবং প্যাট কামিন্স ২টি ছয় ও ৫টি চারের সাহায্যে ৩৬ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। 


১৪৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন মুম্বইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং কুইন্টন ডিকক। দুজনের মারকুটে ব্যাটিংয়ে ১০ ওভারে বিনা উইকেটে ৯০ রান তোলে মুম্বই। ১১ তম ওভারে রোহিতকে (৩৬ বলে ৩৫) ফিরিয়ে জুটি ভাঙেন শিবম মাভি। এরপর সূর্যকুমার যাদব (১০ বলে ১০) আউট হলেও হার্দিক পান্ডিয়াকে (১১ বলে অপরাজিত ২১) নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন ডিকক। ৩টি ছয় ও ৯টি চারের সাহায্যে মাত্র ৪৪ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন তিনি। 

No comments:

Post a Comment