দুর্দান্ত বোলিং-য়ের দাপটে চেন্নাইকে ১০ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে কলকাতা নাইট রাইডার্স




কলকাতার দুর্দান্ত বোলিং -য়ের দাপটে নাইটদের কাছে হেরে গেলো চেন্নাই সুপার কিংস। চেন্নাইকে ১০ রানে হারিয়ে চলতি আইপিএল-এ তৃতীয় জয় ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। ৫ ম্যাচে ৬ পয়েন্ট সংগ্রহ করল কলকাতা। অন্যদিকে হেরে ৪ পয়েন্ট নিয়ে ৫ নম্বরেই থাকল চেন্নাই। ব্যাট হাতে সাফল্য না পেলেও, আজ অধিনায়ক হিসেবে সফল কার্তিক। ফলে, সমালোচকদের হাত থেকে কিছুটা হলেও রেহাই পেলো কার্তিক। 



চেন্নাইয়ের বিরুদ্ধে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথম ব্যাট করতে নেমে ত্রিপাঠির দুরন্ত ব্যাটিং-য়েও ২০ ওভরে ১৬৭ রান তোলে কলকাতা। ত্রিপাঠি ৫১ বলে ৮টি চার ও ৩ টি ছয়ে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে। কামিন্স ও নারিন প্রত্যেকে ১৭ রান করে তোলে। বাকি আর কেউ তেমন ভালো করতে পারেনি। ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১৬৭ রান সংগ্রহ করে কলকাতা। চেন্নাইয়ের হয়ে ব্রাভো ৪ ওভারে ৩৭ রান খরচ করে ৩টি উইকেট নেন, স্যাম করণ, শার্দূল, করণ শর্মা প্রত্যেকে ২টি করে উইকেট নেন। 



অন্যদিকে, ব্যাট করতে নেমে চেন্নাইয়ের ওপেনার ওয়াটসন ৪০ বলে ৬টি চার ও ১টি ছয়ে ৫০ রানের ইনিংস সাজান, রাইডু ২৭ বলে ৩০ রান তোলে। আর তেমন কেউ ভালো করতে না পারলেও শেষ পর্যায়ে রবিন্দ্র জাদেজা ৮ বলে ২১ রান তুলে ম্যাচকে এগিয়ে নিয়ে যায়। অবশেষে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রানে থেমে যায় চেন্নাইয়ের স্কোর বোর্ড। কলকাতার হয়ে মাবি, বরুণ, নাগারকোটি, নারিন, রাসেল প্রত্যেকেই একটি করে উইকেট নেন। তবে কামিন্স কোনও উইকেট পাননি এদিন। বলাই বাহুল্য নাইটদের সার্বিক বোলিং -য়ের দাপট এদিন থামিয়ে দেয় চেন্নাইকে। 



এদিন ব্যাট হাতে ব্যর্থ অধিনায়ক ধোনি। তবে তাঁর একটি দুর্দান্ত ক্যাচ মন কেড়েছে দর্শকদের। এদিন এই ম্যাচে চার চারটি ক্যাচ ধরে নাইটদের প্যাভিলিয়নে ফেরান তিনি। তবে তার মধ্যে একটি ক্যাচ ছিল দুর্দান্ত। বুধবার ডোয়েন ব্র্যাভোর বলে কলকাতা নাইটা রাইডার্সের শিবম মাভির অবিশ্বাস্য ক্যাচ তালুবন্দি করেন ধোনি। ধোনির ক্যাচ দেখে নেটিজেনরা মুগ্ধ। সোশ্য়াল মিডিয়ায় তাঁর ক্যাচের ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেকেই বলতে থাকেন, এই বয়সেও ধোনির ক্ষিপ্রতা তরুণ প্রজন্মের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে। 



ম্যাচের সেরা রাহুল ত্রিপাঠি। রাহুল ত্রিপাঠি ৫১ বলে ৮টি চার ও ৩ টি ছয়ে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে এদিন ।